Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

রহস্য উদঘাটন

ড্রাইভার জগলু খুন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঝিনাইদহ এলজিইডি ড্রাইভার জগলু হত্যা রহস্য যশোর পিবিআই তদন্তশেষে উদঘাটন করেছে। মূল পরিকল্পনাকারি  তার স্ত্রী তাহমিনা পারভীন বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন, পিপিএম গতকাল সাংবাদিকদের জানান।
তার স্ত্রীর সাথে আরো ২ জন ছিল। তারা হচ্ছে মুন্সীগঞ্জের উত্তর তাজপুর গ্রামের  মোরসালিন ভূইয়া মিশু (২৪) এবং বরিশালের পশ্চিম জিরারকাঠী গ্রামের মো. আলামিন ঢালি (২৩)। তাদেরকে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গ্রেফতার করে। গতকাল যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মঞ্জুরুল ইসলাম এর আদালতে সোপর্দ করা হলে অভিযুক্তরা আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
পিবিআই জানায়, ঘটনার দিন ঝিনাইদহ থেকে  স্বামীকে গাড়িতে উঠিয়ে যশোরের দিকে নিয়ে আসে।  গাড়ির মধ্যেই স্ত্রী তাহমিনা পারভীন, আলামিন, মুরসালিন ও রশ্মি দিয়ে ভিকটিম হাসানুজ্জামান জগলুর গলা পেঁচিয়ে শ^াসরোধ করে হত্যা করে।
গলায় রশি পেঁচিয়ে টানাটানির সময় নিহত ব্যাক্তির মুখ দিয়ে রক্ত বের হয়ে গাড়িতে এবং তার স্ত্রীর কাপড়ে লেগে যায়। প্রায় ৪০ মিনিট পথ যাওয়ার পর আবার গাড়ি ঘুরিয়ে ঝিনাইদহের দিকে রওনা করে। একটা ফাঁকা জায়গায় রাস্তার বামদিকে গাড়ি থামিয়ে ৩ জন মিলে নিহত হাসানুজ্জামানের মৃতদেহ গাড়ি থেকে টেনে নামিয়ে রাস্তার পাশে ফেলে দেয় এবং মৃত্যু নিশ্চিত করার জন্য নিহতের স্ত্রীর ব্যাগে রাখা চাকু দিয়ে মুরসালিন ভিকটিমের গলায় ছুরি দিয়ে জবাই করে।
ঢাকা যাওয়ার পথে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু ও রক্তমাখা কাপড় ফেরি পারাপারের সময় নদীতে ফেলে দেয়।
ঢাকা যাওয়ার পথে মুন্সিগঞ্জে মুরসালিনের খালার বাসায় ওঠে।  সেখানে ড্রাইভার, আলামিন ও মুরসালিন গাড়ি ধুয়ে ফেলে এবং আসামি তাহমিনা পারভীনের পরনে থাকা পোশাক ঐ বাসায় খুলে অন্য কাপড় পরে সকলে ঢাকা চলে যায়। পরবর্তীতে স্ত্রী তাহমিনাকে আত্মীয় স্বজন খবর দিলে সে পুনরায় কুষ্টিয়া এসে তার স্বামীর দাফনে শরীক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ

১৩ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ