Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর গৃহিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে বছরব্যাপী পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন করলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ গড়ে তোলার লক্ষ্যে এ বিশেষ পরিচ্ছন্ন কার্যক্রম ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত চলবে। গতকাল বৃহস্পতিবার পরীর পাহাড়স্থ আদালত ভবনে হ্যান্ড স্প্রে মেশিনের সাহায্যে লার্ভিসাইড ওষুধ ছিটিয়ে এ পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন করেন মেয়র। বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক সচিব আবু সাহেদ চৌধুরী, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকীসহ জেলা প্রশাসন ও চসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
আ জ ম নাছির বলেন, নগরবাসীর প্রত্যাশা আকাশচুম্বি। তারা পরিচ্ছন্ন শহর ও নির্মল সকাল কামনা করেন। এ ধরনের একটি শহর বিনির্মাণে নগরবাসীকে ইতিবাচক মন নিয়ে এগিয়ে আসতে হবে। নগরবাসীর অংশগ্রহণ, সচেতনতা ছাড়া পরিচ্ছন্ন নগর গড়া চসিকের একার পক্ষে সম্ভব নয়। নগরীতে মশার প্রজনন ধ্বংসের জন্য এডালটিসাইড ও লার্ভিসাইড ওষুধ কিনতে ২০ কোটি টাকা আর্থিক সহযোগিতা চেয়ে ইতিমধ্যে চিঠি দেয়া হয়েছে বলে উল্লেখ করেন মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ