Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

গৌরনদীতে ১০ দিনের ব্যবধানে ফের অগ্নিকাণ্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মাত্র ১০ দিনের ব্যবধানে ফের অগ্নিকাণ্ডে পুড়লো বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ড এলাকার আরেকটি মার্কেট। গত বুধবার মধ্যরাতে উপজেলা সদরের বাসস্ট্যান্ড সংলগ্ন গয়নাঘাটা ব্রিজের দক্ষিণ ঢালে বরিশাল-ঢাকা মহাসড়কের পূর্ব পাশে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। অগ্নিকাণ্ডে ৪টি দোকান সম্পূর্ণ ও ২টি দোকান আংশিক পুড়ে গেছে। গত ১ মার্চ দিবাগত গভীর রাতে অপর এক অগ্নিকাণ্ডে বাসস্ট্যান্ডের দক্ষিণ প্রান্তের মার্কেটের ৩৯টি দোকান ভস্মিভূত হয়েছিল। আগুন নেভাতে গিয়ে ৩ জন আহত হয়। অগ্নিকাণ্ডের ফলে ব্যস্ততম বরিশাল-ঢাকা জাতীয় মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এ সময় মহাসড়কের উভয়দিকে শত শত যানবাহন আটকা পড়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত ১২টার দিকে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকার কালু’র ফলের আড়তে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা ২৫-৩০ ফুট উচ্চতায় উঠে চারিদিকে ছড়িয়ে পড়ে। তবে গৌরনদী ফায়ার স্টেশনের দাবি রিপন ইলেকট্রিক দোকানে ব্যাটারি চার্জার থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। গৌরনদী ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আব্দুস সালাম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাদের ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগীতায় প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস কর্মী মারুফ বিল্লাহ্, গোশতের দোকানের সোহেল সরদার ও পৌর কাউন্সিলর রেজাউল করিম টিটুসহ অন্তত তিনজন আহত হন। স্থানীয় চিকিৎসায় তারা সুস্থ হয়ে উঠেছেন।



 

Show all comments
  • মাওলানা মুহাম্মদ আল-আমীন ১৩ মার্চ, ২০২০, ২:৪৩ এএম says : 0
    আল্লাহর নিকট প্রার্থনা করি, আল্লাহ তাআলা আমাদেরকে সকল ধরনের বিপদ-আপদ থেকে রক্ষা করুন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২০ সেপ্টেম্বর, ২০২০
১৬ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন