Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় ট্রাকচালকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

তামাবিল স্থলবন্দর

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস থেকে বাঁচতে সতকর্তার অংশ হিসেবে সিলেটের গোয়াইনঘাট তামাবিল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা পাথর ও কয়লাবোঝাই ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়েছে। এর আগে ভারতীয় ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা করা না হলেও গত বুধবার থেকে তাদেরকেও স্বাস্থ্যপরীক্ষার আওতায় আনা হয়েছে।
জানা গেছে, হ্যান্ডহেল্ড থার্মোমিটারের মাধ্যমে ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষায় স্ক্যানিং কার্যক্রম শুরু হয়েছে গতকাল দুুপুর থেকে। পাশাপাশি সাধারণ যাত্রীদেরও স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে। তামাবিল স্থলবন্দরে স্বাস্থ্যপরীক্ষার জন্য আগে দু’জন নিয়োজিত থাকলেও এখন লোকবল বাড়িয়ে চারজন করা হয়েছে।
এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব বলেন, প্রতিদিনই ভারত থেকে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে কয়লা ও পাথরবোঝাই ট্রাক। এসব ট্রাকের চালকরা ভারতের বাসিন্দা। অন্যান্য স্থলবন্দরের ন্যায় সিলেটের তামাবিল স্থলবন্দরেও বিদেশ ফেরত ব্যক্তিদের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়। কিন্তু ট্রাকচালকদের স্বাস্থ্যপরীক্ষা করা হতো না। পরে এ স্থলবন্দরটির মেডিকেল ক্যাম্প পরিদর্শন শেষে সিদ্ধান্ত নেয়া হয় ভারতীয় ট্রাকচালকদেরও স্বাস্থ্যপরীক্ষা ও স্ক্যানিং শেষে দেশে প্রবেশ করানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ