Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে বিচার দাবি মুক্তিযোদ্ধাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

অবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। এ সময় সকল মুক্তিযুদ্ধার নাতি-নাতনিসহ পরবর্তী প্রজন্মের রাষ্ট্রীয় সকল  সুযোগ সুবিধা নিশ্চিত করার দাবি জানান তারা। গতকাল শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে সোনার বাংলা ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু জয়বাংলা লীগের যৌর্থ উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে’ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
আলোচনা সভায় মুক্তিযোদ্ধারা বলেন, মুক্তিযুদ্ধের মহানায়ক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে হবে। আমরা পৃথিবী থেকে বিদায় নেওয়ার আগে জাতিক জনকের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেখে যেতে চাই।

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও জয় ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সুজাউল করিম চৌধুরী বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সেনাপ্রধান ও সাবেক রাষ্ট্রদূত লে. জেনারেল (অব:) এম. হারুন-অর-রশিদ বীর প্রতীক, অ্যাড. ড. মো. কুতুব উদ্দীন চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. ফারুক হোসাইন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন মানিক।

বক্তারা বলেন, মাদককে না বলুন। সন্ত্রাসকে না বলুন। দুর্নীতিকে না বলুন। টেন্ডারবাজিকে না বলুন। চাঁদাবাজিকে না বলুন। ভূমিদস্যুতাকে না বলুন। তাহলেই আগামী প্রজন্ম আপনাদেরকে সুন্দর একটি দেশ উপহার দিতে পারবে। তাহলেই সূচিত হবে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কের এগিয়ে যাওয়ার এক অনন্য দৃষ্টান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন