Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিমান বাহিনীর কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর ৪৩তম বার্ষিক কমান্ড সেফটি সেমিনার ফ্যালকন হল, ঢাকা সেনানিবাসে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং ফ্লাইট সেফটি ট্রফি ও সার্টিফিকেট বিতরণ করেন।

বিমান বাহিনী প্রধান বলেন, বিমান বন্দর ও বিমান ঘাঁটির আশেপাশে লেজার লাইট, ফানুস ও ড্র্রোন উড্ডয়নের ফলে বিমান দুর্ঘটনার আশংকা থাকে। বর্তমানে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। এব্যাপারে বিমান বাহিনী প্রধান সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং সবাইকে এব্যাপারে সতর্ক থাকতে বলেন।

তিনি আরও বলেন, প্রত্যেক দুর্ঘটনার পেছনে কিছু কারণ রয়েছে ; তিনি এই কারণসমূহ উদঘাটন করে এবং অতীত ঘটনাসমূহ হতে শিক্ষা গ্রহণের মাধ্যেমে অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়িয়ে চলার ব্যপারে পরামর্শ প্রদান করেন। তিনি এই সেমিনারের মাধ্যমে বিমান বাহিনীর সদস্যদের পারস্পারিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উড্ডয়ন  নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখার সুযোগ করে দেয়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

২০১৯ সালের  উড্ডয়ন নিরাপত্তায় সর্বোচ্চ মান অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার ‘আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি’ এবং ১ নং বহর ‘আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি’ লাভ করে। অনুষ্ঠানে বিমান সদর  ও বিমান বাহিনীর ঘাঁটিসমূহের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিমানসেনাগণ উপস্থিত ছিলেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার অনুষ্ঠিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ