Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নোয়াখালীর সোনাইমুড়ীতে ইতালি প্রবাসী কোয়ারেন্টাইনে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১১:১২ এএম

কোভিট-১৯ সন্দেহে ইতালি ফেরত আবদুস শাকের (৩৪) নামের এক যুবককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সে সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের অধিবাসী।

আবদুস শাকের জ্বর নিয়ে বজরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে কর্তব্যরত চিকিৎসক তার উপসর্গ দেখে কোভিট-১৯ সন্দেহে তাকে হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকার পরার্মশ প্রদান করেন। বর্তমানে সে ওই হাসপাতালে কোয়ারেন্টাইনে রয়েছেন।

পরিবার সূত্রে জানা গেছে, গত ৬মার্চ ইতালি থেকে গ্রামের বাড়ীতে আসেন শাকের। ইতালিতে সে জ্বরে ভুগছিলেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তার উপসর্গগুলো দেখে কোভিট-১৯ সন্দেহে তাদের হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকার পরার্মশ প্রদান করেন।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মমিনুর রহমান জানান, বর্তমানে তাকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে পরীক্ষা করা ছাড়া তার শরীরে করোনার জীবানু আছে কিনা তা বলা যাবে না। ঢাকা রোগতত্ত¡ ও রোগ নিয়ন্ত্রণ গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) কে বিষয়টি অবগত করা হয়েছে। তার রক্তের নমুনা সংগ্রহের জন্য আগামীকাল শুক্রবার আইইডিসিআরের একটি দল হাসপাতালে আসছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন

৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ