Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দিল্লিতে করোনা মহামারি ঘোষণা : স্কুল কলেজ সিনেমা হল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ২:৩১ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবকে মহামারি ঘোষণা করেছে দিল্লির রাজ্য সরকার। পাশাপাশি, ওই অঞ্চলের সব সব স্কুল, কলেজ ও সিনেমা হল আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার একথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এক টুইটে কেজরিওয়াল বলেন, মহামারি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবে দিল্লি সরকার। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আমাদের সবধরনের সাবধানতা অবলম্বন করা উচিত। আগামী ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সব সিনেমা হল, স্কুল, কলেজ বন্ধ থাকবে। তবে পূর্বনির্ধারিত সময়েই পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। জনগণকে বড় জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে।

ভারতে এ পর্যন্ত অন্তত ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, এদের মধ্যে ১৭ জনই বিদেশি নাগরিক। দেশটিতে করোনায় এ পর্যন্ত অন্তত একজনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার কর্ণাটকে মারা যাওয়া ওই বৃদ্ধ করোনা আক্রান্ত ছিলেন বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ছয়জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন