Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আক্রান্ত ট্রুডোর স্ত্রী সোফি কোয়ারেন্টাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ৬:২১ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন এমন শঙ্কায় স্বেচ্ছায় ১৪ দিনের আইসোলেশনে গিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার ৪৪ বছর বয়সী স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো। কিন্তু আইসোলেশনে যাওয়ার পরপরই ট্রুডোর স্ত্রী সোফির শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এখন তিনি কোয়ারেন্টাইনে।–সিএনএন, বিবিসি

সিএনএ-এর প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর শরীরের এখনো করনোভাইরাসের সংক্রমণ ঘটেনি। এছাড়া স্ত্রী সোভি করোনায় আক্রান্ত হলেও তার অবস্থা স্থিতিশীল। শারীরিক অবস্থা অতটা গুরুতর নয়।

বিবিসির খবরে বলা হয়, বুধবার যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরে সোফি গ্রেগরি অসুস্থতাবোধ করেন। পরে তার করোনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেই পরীক্ষার প্রতিবেদন হাতে পাওয়ার পর জানা যায় সোফি গ্রেগরি কোভিড-১৯ পজিটিভ। প্রতিবেদন পাওয়ার আগেই স্বেচ্ছা আইসোলেশনে যান তারা।

স্থানীয় সময় বৃহস্পতিবার শেষরাতে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিবৃতি দিয়ে এ খবর জানানো হয়। দুদিন পর অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে ট্রুডোর যে বৈঠক হওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত। এছাড়া অন্যান্য নেতাদের যেসব ব্রিফিং, মিটিং আর আলোচনায় ভার্চুয়ালভাবে অংশ নেবেন তিনি। কানাডায় একজনের মৃত্যু ছাড়াও ১৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ট্রুডোর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীর শরীরে করোনাভাইরাসে কোনো উপসর্গ দেখা যায়নি। আগাম সতর্কতামূলক ব্যবস্থা ও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি ১৪ দিনের আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা

২৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ