Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত জাতিসংঘের নারী কূটনীতিক : সদর দপ্তর জুড়ে আতঙ্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ৬:৫৮ পিএম

জাতিসংঘে কর্মরত কিরা আজুসেনা নামের একজন নারী কূটনীতিক করোনায় আক্রান্ত হয়েছেন। সংস্থাটির সদস্যদের মধ্যে করোনা আক্রান্তের ঘটনা এটিই প্রথম। আক্রান্ত হওয়ার আগে সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সফর করে এসেছেন। - আল আরাবিয়া, রয়টার্স
খবরে জানানো হয়েছে, ওই কর্মকর্তার করোনো ভাইরাসের আক্রান্তের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা জাতিসংঘের সদর দপ্তর জুড়ে। ফলে বন্ধ করে দেয়া হয়েছে সংস্থাটির ফিলিপাইন মিশন।

ফিলিপাইনে জাতিসংঘের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত কিরা আজুসেনা বৃহস্পতিবার এক লিখিত বিব্রতিতে জানান, আজ থেকে জাতিসংঘের ফিলিপাইন মিশন বন্ধ থাকবে। এখানে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীকে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও জানান, তাদের মধ্যে কারো দেহে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিলে তিনি যেন দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হন। আমরা ধরে নিচ্ছি যে আমরা সবাই এতে সংক্রামিত হয়েছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ