Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের ওপর নির্যাতন, সহিংসতা ও মসজিদ ভাংচুরের প্রতিবাদ নিউইয়রকে

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ৭:২৫ পিএম

ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের ওপর নির্যাতন, সহিংসতা ও মসজিদ ভাংচুরের প্রতিবাদ জানিয়েছে নিউইয়র্কের আলেম সমাজ। আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএ এবং ওলামা সোসাইটি ইউএসএ গত ১০ মার্চ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানায়। সংগঠনের স্থায়ী কমিটির সভাপতি আল্লামা জালাল সিদ্দিক এবং কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক মাওলানা এম আবদুন নুর সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ভারতে ধর্মান্ধতা, সাম্প্রদায়িক সহিংসতা অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। ভারতের রাজধানী দিল্লি সহ বিভিন্ন স্থানে মুসলমানদের ওপর নির্যাতন, সহিংসতা ও মসজিদ ভাংচুরের মত বর্বরোচিত ঘটনায় বিশ্ববাসী হতবাক। অথচ ভারতের সংবিধান অসাম্প্রদায়িক চেতনার। সেখানে সব জাতি-গোষ্ঠির প্রতি সমান দৃষ্টি রাখার কথা বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন সিএএ বিরোধীদের ওপর গত ২৩ ফেব্রুয়ারি থেকে দমন-নির্যাতন শুরু হলে অশান্ত হয়ে ওঠে রাজধানী দিল্লি সহ বিভিন্ন এলাকা। মুসলমানদের ওপর চালানো হয় নির্যাতনের স্টিমরোলার। অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয় মসজিদ। সহিংসতায় হতা-হত হয় বহু মুসলমান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ভারতে বর্বরোচিত এসব সহিংসতার বিরুদ্ধে বিবেকবান বিশ্ববাসীকে সোচ্চার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা বিরোধী লড়াইকে বেগবান করতে হবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ