Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা থেকে নাজাত পেতে ছারছীনা দরবার শরীফে বিশেষ দোয়া

ছারছীনা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ছারছীনা দরবার শরীফে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে বিশেষ দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। গতকাল বাদ জুমা ছারছীনা দরবার শরীফের স্টেইজে বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ছারছীনা দরবার শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।
দোয়া ও মুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব বলেন, মানুষের ওপর বালা-মুসিবত ও বিপদ-আপদ তাদের পাপ বা অন্যায়ের কারণে এসে থাকে। এটা এ জন্য আসে যে, তারা যেন ভবিষ্যতে পাপ বা অন্যায় করা থেকে সতর্ক হয়ে যায়। আবার কখনো কখনো মানুষের ঈমানী পরীক্ষাস্বরূপ বালা-মুসিবত এসে থাকে। এতে ধৈর্যধারণে তাদের মর্যাদা বেড়ে যায়। এগুলো আল্লাহ তাআলার রহমত।
করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে প্রয়োজনীয় সতর্কতার পাশাপাশি পীর ছাহেব একটি দোয়া পাঠের পরামর্শ দিয়েছেন। দোয়াটি হলো- ‘আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল বারাছ, ওয়াল জুনুন, ওয়াল জুযাম, ওয়া সায়্যিইল আসক্বাম। (সুনান আবু দাউদ)। বাংলা অর্থ: হে আল্লাহ, আমি তোমার নিকট ধবল, কুষ্ঠ এবং উন্মাদনাসহ সব ধরনের কঠিন দূরারোগ্য ব্যাধি থেকে পানাহ চাই। এছাড়াও দোয়ায়ে হাসবুনাল্লাহ, দরূদে সাইফুল্লাহ, দোয়ায়ে ইউনূস ও ইস্তেগফার নিয়মিত পড়ার প্রতি তাগিদ প্রদান করেন।
দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর আলহাজ মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওলানা রুহুল আমিন, সোনাকান্দা দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা মো. মাহমুদুর রহমান, হযরত পীর ছাহেবের ছোট ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, নেছারাবাদ থানার ওসি মো. কামরুজ্জামান প্রমুখ।

 

 

 



 

Show all comments
  • ইয়াহইয়া ১৫ মার্চ, ২০২০, ৯:৫৯ পিএম says : 0
    MashaAllah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ