Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে মাস্ক-হেক্সিসল সঙ্কট

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের ভয়ে আতঙ্কিত পুরো বিশ্বের মানুষ। ভাইরাস ঠেকাতে বেড়েছে মাস্ক ব্যবহারের প্রবণতা। জীবানুমুক্ত হতে বাড়ছে হেক্সিসলের ব্যবহার। এ আতঙ্কে রূপগঞ্জে মাস্ক ও হেক্সিসল সঙ্কট দেখা দিয়েছে।
হঠাৎ করেই মানুষ মাস্ক ও হেক্সিসল কেনার জন্য ফার্মেসিসহ বিভিন্ন দোকানে দোকানে ভিড় জমাচ্ছেন। কৃত্রিম সঙ্কট দেখিয়ে অসাধু ব্যবসায়ীরা মাস্ক ও হেক্সিসলের দামও অতিরিক্ত রাখছেন। কম মূল্যের মাস্ক বেশি টাকায় বিক্রি করছেন। উপজেলার বিভিন্ন মার্কেটের দোকানগুলোতে মাস্ক ও হেক্সিসলের সঙ্কট দেখা দিয়েছে ব্যাপক হারে।

রূপগঞ্জের বিভিন্ন এলাকার দোকানদারদের সঙ্গে কথা বলে জানা যায়, দোকানগুলোতে অন্যান্য পণ্যের সাথে মাস্কও বিক্রি হতো। তেমন একটা বেচা বিক্রি হত না। হঠাৎ করেই মাস্কের চাহিদা বেড়ে যায়। একদিনেই হঠাৎ করে সবগুলো বিক্রি হয়ে যায়। ভাইরাসজনিত রোগটি প্রতিরোধ হিসেবে স্কুল-কলেজ থেকে শুরু করে গণপরিবহণের মতো জনাকীর্ণ পরিবেশে অনেককেই মাস্ক ব্যবহার করতে দেখা যাচ্ছে। উপজেলার বিভিন্ন ফার্মেসির ওষুধ বিক্রেতা বলেন, ক্রেতার চাহিদা অনুযায়ী বাজারে ১০ টাকা থেকে শুরু করে ৩ হাজার ৫০০ টাকা মূল্যের মাস্ক রয়েছে। কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন আলহাজ মীর আব্দুল আলীম বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সবাইকে সচেতন হতে হবে। সবাইকে পরিস্কার-পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত থাকতে হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সাইদ আল মামুন বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে সচেতন থাকা ভাল। আমরা মানুষকে বিভিন্ন ধরনের সচেতনতামূলক পরামর্শ দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাস্ক-হেক্সিসল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ