Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

করোনা ঝুঁকিতে ট্রাম্প, কোয়ারেন্টাইনে না যাওয়ায় সমালোচনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১০:০৩ এএম

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প একটু ‘বেয়াড়া’, ‘রগচটা’ এটা সবাই জানে। তাই বলে করোনা মহামারির এই সময়ে তিনি নিয়মকানুন মানতে চাইবেন না এমনটা মানতে পারছেন না খোদ মার্কিনিরাও।
করোনা আক্রান্ত এক রোগীর সঙ্গে সাক্ষাৎ ঘটায় সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর পরামর্শ অনুযায়ী ট্রাম্পের স্বেচ্ছায় কোয়ারেনটাইনে যাওয়া উচিত। স্ত্রী আক্রান্ত হওয়ায় যেমনটি করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে হোয়াইট হাউজ এখনো তেমন কোনো ইঙ্গিত দেয়নি।
কেন্ট স্টেট ইউনিভার্সিটির সংক্রামক রোগ বিশেষজ্ঞ তারা স্মিথ বলেন, লক্ষণ না দেখা দিলেও ছোঁয়াচে রোগগুলো ছড়াতে পারে। ট্রাম্পের স্বেচ্ছা-কোয়ারেনটাইনে যাওয়া উচিত। কিন্তু তার স্টাফরা এ ব্যাপারে তাকে বাধ্য করতে পারছে না।
সামাজিক মাধ্যমেও এ কারণে প্রেসিডেন্টের ওপর চটেছেন মার্কিন জনগণ।
প্রসঙ্গত, কিছুদিন আগে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর প্রেস সেক্রেটারি ফ্যাবিও ওয়াজিনগার্টেন দেখা করেন ট্রাম্পের সঙ্গে। ফ্লোরিডায় মার-ই-লাগো’তে ডিনার পার্টিতে অংশ নিয়ে ট্রাম্পের সঙ্গে ছবিও তুলেন ফ্যাবিও। পরে জানা যায় ফ্যাবিওর করোনাভাইরাস ধরা পড়েছে। পর্যবেক্ষণে রয়েছেন জাইর বলসোনারোও।
তবে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিসাম এক বিবৃতিতে জানিয়েছেন, করোনাভাইরাস পজিটিভ কারও সঙ্গে তেমন সংস্পর্শে আসেননি প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। এখনই তাদের ভাইরাস পরীক্ষার প্রয়োজন নেই।

হোয়াইট হাউজের মেডিকেল ইউনিট এবং যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, তাদের পরিবার ও হোয়াইট হাউজ স্টাফদের নিরাপত্তায় সতর্ক রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ