Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জনসেবায় আত্মনিয়োগ করতে মাইক্রোসফট ছাড়লেন বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:১৮ পিএম

প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা কোম্পানিটির বোর্ড থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। জনহিতকর কাজে নিজেকে আরো বেশি সম্পৃক্ত করতে চান তিনি। এজন্য এই সিদ্ধান্ত নিয়েছেন গেটস। বিল গেটস (৬৫) আরেক ধনকুবের ওয়ারেন বাফেটের বার্কশায়ার হ্যাথওয়ের বোর্ড থেকেও সরে গেছেন। এক বিবৃতিতে বোর্ড থেকে পদত্যাগের কথা জানিয়েছেন বিল গেটস।
বিল গেটস জানান, বৈশ্বিক স্বাস্থ্য, উন্নয়ন, শিক্ষা এবং জলবায়ু পরিবর্তন ঠেকানোর কাজে আরও বেশি মন দিতে চান তিনি। মাইক্রোসফট সব সময় তার জীবনের গুরুত্বপূর্ণ অংশ হয়ে থাকবে।
প্রসঙ্গত, ২০০৮ সালের শুরুতে মাইক্রোসফটের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিতে শুরু করেন বিল গেটস।
মার্কিন বিজনেস পত্রিকা ফোর্বস’সের জরিপ অনুসারে বিল গেটস বর্তমানে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী। তার আগে আছেন আরেক প্রযুক্তি প্রতিষ্ঠান ‘অ্যামাজন’র প্রতিষ্ঠাতা জেফ বেজোস। বিল গেটসের বর্তমান সম্পত্তির অর্থমূল্য প্রায় ১০৩.৬ বিলিয়ন।
কম্পিউটারের সফটওয়্যার তৈরি করেই ক্রমে ক্রমে বিশ্বের শীর্ষ ধনীদের একজন হয়ে ওঠেন বিল গেটস। একাধারে ১৩ বছর যাবৎ তিনি পৃথিবীর সর্বোচ্চ ধনী ব্যক্তি ছিলেন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিল গেটস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ