Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৩:১৮ পিএম

তৃতীয় ধাপে এক ওয়ানডে ও টেস্ট সিরিজ অবশিষ্ট একটি ম্যাচ খেলতে এপ্রিলে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অনিশ্চয়তায় ফেলে দিয়েছে ম্যাচ দুটির ভাগ্য। বৈশ্বিক পরিস্থিতির কথা চিন্তা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্থগিত করেছে মুজিববর্ষের ক্রিকেট আয়োজন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কী সিদ্ধান্ত নেয় সেটির জানার অপেক্ষায় এখন বিসিবি।

বিসিবি আগ বাড়িয়ে সিরিজ স্থগিতের কথা বলবে না পিসিবিকে। সিদ্ধান্তটা স্বাগতিক দেশকেই নেয়ার স্বাধীনতা দিচ্ছে বিসিবি। শনিবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, ‘পাকিস্তান হোম কান্ট্রি। সিদ্ধান্তটা পাকিস্তান নেবে। আমরা দেখি পাকিস্তান কী সিদ্ধান্ত নেয়। আপনারা দেখেছেন, তাদের ঘরোয়া প্রতিযোগিতা যেখানে হচ্ছে সেখান থেকে ৯-১০ জন বিদেশি খেলোয়াড় চলে গেছে।’

‘আমরা পাকিস্তানের সিদ্ধান্ত জানার অপেক্ষায় আছি। আমরা তো ভিজিটিং টিম। আমরা যে কোনো সময়ই সিদ্ধান্ত নিতে পারি। ট্রাভেল অ্যাডভাইজারি কিন্তু এখন প্রতিদিন নতুন করে তৈরি হচ্ছে। মুভমেন্টের জন্য করণীয় আসছে নতুন করে। আমরা অবশ্যই এটা নিয়ে উদ্বিগ্ন এবং ক্লোজ মনিটরিংয়ে রাখছি। আমরা প্রত্যাশা করছি পাকিস্তান ক্রিকেট বোর্ড খুব শিগগিরিই তাদের সিদ্ধান্ত জানাবে।’

বাংলাদেশের ম্যাচের ভেন্যু করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সব ম্যাচেই দর্শকদের স্টেডিয়ামে ঢোকার ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পিএসএল খেলতে আসা অনেক বিদেশি ক্রিকেটার লিগের মাঝপথেই ছেড়েছেন পাকিস্তান। রাতারাতি পরিস্থিতি না বদলালে নির্ধারিত সময়ে যে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের ম্যাচ দুটি যে হচ্ছে না সেটি একরকম নিশ্চিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ