Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনা ডিজিটাল বাংলার কারিগর, ঝালকাঠিতে আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৪:২৮ পিএম

শেখ হাসিনা ডিজিটাল বাংলা গড়ার কারিগর জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে আমাদের দেশের শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন করা হয়েছে। একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রনয়ন করেছেন তিনি। গ্রামের বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়াসহ ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এসব কিছুই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ডিজিটাল বাংলার কারিগর। শনিবার ঝালকাঠির সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় পতাকা উত্তালন ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
আওয়ামী লীগের প্রবীণ নেতা আমু বলেন, ক্রীড়া জগত সমগ্রবিশ্বে নতুন একটি অধ্যায় সৃষ্টি করেছে। ক্রিকেটের কারণে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাচ্ছে। তাই বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে।
শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছে দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, সরকার দেশের সকল প্রাইমারি জাতীয়করণ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ কারণে শিক্ষার্থী ঝড়ে পড়ার হারও কমেছে। শিশুদের বিদ্যালয় মুখী করারও পরামর্শ দেন আমির হোসেন আমু। পরে তিনি প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে বিদ্যালয়ের সভাকক্ষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাঈদ মো. ফরিদ। প্রতিযোগিতায় ৩০টি ইভেন্টে দুই শতাধিক ছাত্রী অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ