Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

অস্থায়ী কেমিক্যাল গোডাউন ঝুঁকিমুক্ত ও পরিবেশবান্ধব হবে : শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৭:০৭ পিএম

টঙ্গীর অস্থায়ী কেমিক্যাল গোডাউন ঝুঁকিমুক্ত ও পরিবেশবান্ধব হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, স্থানীয় ঘনবসতি বিবেচনা করে এই আধুনিক কেমিক্যাল গোডাউনে নিরাপত্তার সকল ব্যবস্থা অন্তর্ভুক্ত করা হয়েছে।

আজ গাজীপুরের টঙ্গীর কাঠালদিয়ায় নতুন অস্থায়ী কেমিক্যাল গোডাউন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

শিল্পসচিব মোঃ আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী অস্থায়ী কেমিক্যাল গোডাউন নির্মাণ প্রকল্প বাস্তবায়নের কারণে কেউ ক্ষতিগ্রস্থ বা গৃহহীন হবেন না বলে আশ্বস্ত করেন। তিনি বলেন, টঙ্গীসহ দেশের যেখানে সুযোগ রয়েছে, সেখানে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে। সেই সঙ্গে শ্রমিকদের বাসস্থান, স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে শিল্পমন্ত্রী উল্লেখ করেন।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে নির্মাণাধীন পরিবেশবান্ধব কেমিক্যাল গোডাউনটি ডিসেম্বর ২০২০-এর মধ্যেই নির্মাণ করা হবে। গোডাউনে দুর্ঘটনার কোন সম্ভাবনা নেই উল্লেখ করে তিনি আরও বলেন, অগ্নিনির্বাপন সুবিধাসহ প্রয়োজনীয় সকল নিরাপত্তা ব্যবস্থা এখানে রাখা হয়েছে। শিল্প প্রতিমন্ত্রী প্রকল্প এলাকায় অস্থায়ীভাবে বসবাসকারীদের নিজ নিজ স্থায়ী ঠিকানায় যাওয়ার আহবান জানিয়ে বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক গৃহহীনকে ঘর নির্মাণ করে দিবেন। এই বিশেষ সুবিধা কাজে লাগানোর পরামর্শ দিয়ে তিনি বলেন, গ্রামাঞ্চলসহ সকল পিছিয়ে পড়া এলাকায় ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্প কারখানা স্থাপনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ