Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে সাংবাদিক রিগ্যানকে গ্রেপ্তারে তোলপাড় তদন্ত শুরু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৭:৩০ পিএম

মধ্যরাতে কুড়িগ্রাম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানের বাড়ি থেকে তাকে তুলে এনে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড ও জরিমানা করার ঘটনা নিয়ে তোলপাড় চলছে কুড়িগ্রামে। তাঁর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে রিগ্যানকে আটকের পর অমানুষিক নির্যাতন করে মাদক মামলায় ফাঁসিয়ে দেয়া হয়েছে।
রিগ্যানের স্ত্রী মোস্তারিমা সরদার নিতু বলেন, যখন শুয়ে ছিলাম তখন দরজায় কিছু লোক নক করতে ছিলো। এ সময় রিগ্যান থানায় ফোন করে থানার ওসি জানান, তারা কোন লোক পাঠাননি। তারপর দরজায় জোরে ধাক্কা দিয়ে ঘরে ঢুকে তাকে মারধর করে ধরে নিয়ে যায়। তারপর রাত ১টার দিকে আমরা শুনতে পাই ডিসি অফিসে নিয়ে যাওয়া হয়েছে এবং তাঁর বিরুদ্ধে মাদক মামলা দেয়া হয়েছে।’
শুক্রবার রাত ১২টার দিকে কুড়িগ্রাম শহরের চড়–য়াপাড়াস্থ বাড়ি থেকে আটকের পর রিগ্যানকে তুলে এনে ভ্রাম্যমান আদালতে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রশাসন থেকে বলা হয়েছে টাস্কফোর্সের মাদক বিরোধী অভিযানে গভীর রাতে তাকে আটক করা হয়। এসময় তার বাড়ি থেকে ৪৫০ এমএল দেশী মদ ও ১০০ গ্রাম গাজা উদ্ধার করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে পুলিশ, আনসার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানের সময় মাদকসহ আরিফুল ইসলাম রিগ্যানকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সামনে সে দোষ স্বীকার করায় এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, ‘টাস্কফোর্সের নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে এবং ভ্রাম্যমান আদালতের বিধিবিধান অনুসরণ করে সাজা দেয়া হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক রিগ্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ