Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় চসিক নির্বাচন পেছানোর সম্ভাবনা নেই

চট্টগ্রামে সিইসি কে এম নুরুল হুদা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে চসিক নির্বাচন পেছানোর সম্ভাবনা নাকচ করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেন, বাংলাদেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে করোনার কারণে নির্বাচন পিছিয়ে দিতে হবে। যদি এমন পরিস্থিতির সৃষ্টি হয় তাহলে সেটা পরে দেখা যাবে।
গতকাল চট্টগ্রাম সার্কিট হাউজে চসিক নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সিইসি সাংবাদিকদের এসব কথা বলেন। করোনাভাইরাস পরিস্থিতিতে চট্টগ্রাম সিটি নির্বাচন পিছিয়ে যাবে কিনা সাংবাদিকগণ জানতে চান সিইসির কাছে।
তবে এ প্রসঙ্গে সিইসি আরও বলেছেন, এখন পর্যন্ত যে পরিস্থিতি রয়েছে এতে করে জাতীয় পর্যায়ে কোনো দুর্যোগপূর্ণ অবস্থা সৃষ্টি হয়নি। কাজেই নির্বাচন বন্ধ করার মতো কোনো পরিস্থিতি আসেনি। যদি তেমন হয় পরে তা দেখা হবে।
২৯ মার্চ অনুষ্ঠেয় চসিক নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় মতবিনিময় সভায় সিইসি ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা নির্দ্বিধায় ভোটকেন্দ্রে যাবেন। যাকে ইচ্ছা ভোট দেবেন। কোন প্রকার বাধা থাকবে না। ইভিএমের মাধ্যমে একজন ভোটার একবার ভোট দিলে দ্বিতীয়বার দিতে পারবেন না। ইভিএম এটা গ্রহণ করবে না। জাল ভোট দেয়ারও সুযোগ নেই। ভোটের দিন প্রার্থীদের পোলিং এজেন্টদের নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে সিইসি বলেন, কেন্দ্রে ঢোকার পর যাতে কেউ এজেন্টদের বের করে না দেয় সেটি আইন-শৃঙ্খলা বাহিনী নিশ্চিত করবে। তবে অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ভোটকেন্দ্রে এজেন্টরা প্রবেশ করেন না। তাছাড়া গত দুই বছরে ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার মনির হোসেন খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক নির্বাচন

১৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন