Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কোয়ারেন্টাইনে থাকতে প্রবাসীদের অস্বীকৃতি

হাজী ক্যাম্পে অব্যবস্থাপনা : সেনা মোতায়েন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে অব্যবস্থাপনার কারণে ইতালি ফেরত প্রবাসীরা সেখানে থাকতে অস্বীকৃতি জানিয়ে বিক্ষোভ করেছেন। এ ঘটনায় সেখানে সেনাবাহিনীর সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা যায়, গতকাল ইতালি থেকে দেশে ফিরেন ১৪২ জন প্রবাসী। পরে তাদের আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে নেয়া হয়। তবে অব্যবস্থপনার কারণে বেলা দুইটার দিকে তাদের স্বজনেরা হজ ক্যাম্প এলাকায় বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে হজ ক্যাম্প থেকে ইতালি ফেরত লোকজন ক্যাম্পের বাইরে বেরিয়ে যাওয়ারও চেষ্টা করেন। এসময় তারা প্রশাসনের অবহেলার বিরুদ্ধে শ্লোগান দেন। ইতালি ফেরত লোকজন অভিযোগ, হজ ক্যাম্পে আনার পর তাদের নিয়ে কর্তৃপক্ষ কী করতে চায়, তা বলছে না। শুধু পানি ছাড়া তারা কোনো খাবার পাচ্ছেন না। তারা নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে চান।

ইতালি ফেরত এক ব্যক্তি গেটে দাঁড়িয়ে বিক্ষোভস্থলে সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি অভিযোগ করেন, তাদের রোমে পরীক্ষা করা হয়েছে, দুবাইয়ে আরেক দফায় পরীক্ষা করা হয়েছে। কিন্তু সেখানে করোনাভাইরাসের কোনো আলামত পাওয়া যায়নি। বাংলাদেশে আসার পর এখন এখানে রাখা হয়েছে। কিন্তু এখনো কোনো স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। তিনি জানান, এখানে তারা অমানবিক অবস্থার মধ্যে আছেন। শিশুরা আছে। কিন্তু কোনো খাবার পাওয়া যাচ্ছে না।

বিমানবন্দর থানার ওসি ফরমান আলী জানান, প্রবাসীরা একটু হট্টগোল করেছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। গতকাল শনিবার সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে আশকোনা হজ ক্যাম্পে ইতালি ফেরত যাত্রীদের একসেস কন্ট্রোল ও নিরাপত্তায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী

১৪ জানুয়ারি, ২০২২
২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন