Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে করোনায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণের সিদ্ধান্ত প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ২:৫৪ পিএম

ঘোষণা করেও পিছু হটল ভারত সরকার। করোনায় মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে না বলে জানিয়েছে। মোদি সরকার। প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রত্যেক মৃতের আত্মীয়কে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছিল ভারতের মোদি সরকার। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই তা প্রত্যাহার করে নেওয়া হল। ঘোষণায় বলা হয়েছিল, করোনাকে অবহিত বিপর্যয়। সংশ্লিষ্ট রোগে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড বা রাজ্য দুর্যোগ প্রতিক্রিয়া তহবিল থেকেই এই ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। এমনকী যাঁরা করোনার চিকিৎসা খরচও দেয়ার কথা বলা হয়েছিল। তবে কেন এ সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে তা জানা যায়নি।
করোনায় এ পর্যন্ত গোটা ভারতে ৮৪ জন আক্রান্ত হলেও, মৃত্যু হয়েছে ২ জনের। একজন কর্নাটকে, অপরজন দিল্লিতে। চিনের উহান থেকে ছড়িয়েপড়া এই প্রাণঘাতী ভাইরাসে এখনও পর্যন্ত গোটা বিশ্বে ৫০০০ জন বলি হয়েছেন। আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ