Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌতুক না পেয়ে হাত-পা ভেঙ্গে দিলো স্বামী

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী নগরীতে যৌতুক দাবিতে রিফাহ্ তাসফিয়া সালাম (২১) নামের এক গৃহবধূর হাত-পা ভেঙ্গে দিয়েছে স্বামী। গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি রয়েছে ওই গৃহবধূ।
আজ মঙ্গলবার এ ঘটনায় নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেছে ওই গৃহবধূর মা হোসনে আরা পারভীন। আহত রিফাহ্ তাসফিয়া সালাম নগরীর ডিঙ্গাডোবা এলাকার শামিউল হক সোহাগের স্ত্রী। কয়েক বছর প্রেমের পর দুবছর আগে ঘর বাঁধে তারা। এ দম্পতির ছয় মাস বয়সী এক মেয়ে সন্তানও রয়েছে।
এ তথ্য নিশ্চিত করে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানুল্লাহ। তিনি বলেন, ঘটনা তদন্ত করছেন থানার উপপরিদর্শক মাহবুবুর রহমান। আসামীদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। খুব শিগগিরই জড়িতদের গ্রেফতার করা হবে বলে জানান ওসি।
অভিযোগের বরাত দিয়ে ওসি বলেন, বিয়ের পর থেকেই যৌতুক দাবিতে প্রায় স্ত্রীকে নির্যাতন করতেন সোহাগ। এরই মধ্যে মেয়ের সুখে কথা ভেবে সোহাগকে দেড় লাখ টাকা দিয়েছে তাসফিয়ার পরিবার। তবুও কমেনি নির্যাতনের মাত্রা। উল্টো যৌতুক দাবিতে আরো বেপরোয়া হয়ে ওঠে সোহাগ ও তার পরিবার।
সোমবার বিকেলে সোহাগ, তার মা জাহানারা বেগম সুজি (৫০), বাবা ফজলুল হক (৫৬), ভাই ফয়সাল (৩০) ও সজিব (২৮) লোহার পাইপ দিয়ে তাসফিয়াকে বেধড়ক পেটায়। খবর পেয়ে ওই দিন রাতে তাসফিয়াকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেয় তার পরিবারের সদস্যরা। পরে মঙ্গলবার তাকে ওসিসিতে নেয়া হয়।
তাসফিয়ার মামা ফজলে রাব্বি জানান, ছোটখাটো বিষয় নিয়ে প্রায়ই নির্যাতন চলতো তাসফিয়ার ওপর। তারা তার স্বামী সোহাগকে বোঝানোর চেষ্টা করেছে। এতে আরো বেপরোয়া হয়ে উঠেছে সোহাগের পরিবার। সোমবার তাকে পুরো পরিবার মিলে নির্দয়ভাবে পিটিয়েছে। এতে তার বাম পা ও ডান হাত ভেঙ্গে গেছে। বুকের পাঁজরেরও দু হাড় ভেঙেছে। এছাড়াও মাথায় গুরুতর আঘাত থাকায় ১৭টি সেলাই পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ