Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

করোনা আতঙ্কে ক্যাম্পাস বন্ধের দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ৫:২৯ পিএম

করোনা সংক্রমণের শঙ্কায় ক্যাম্পাস বন্ধের দাবি জানিয়ে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার বেলা ১১ টায় বিশ^বিদ্যালয় প্যারিস রোডে দাবির পক্ষে মানবন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ার পর বিভিন্ন দেশে থাকা শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ে ফিরে এসছেন। করোনা ভাইরাস একজনের সংক্রমণ হলে তা অতিদ্রুত ছড়িয়ে পড়বে অন্যদের মাঝে। সুতরাং পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার আগে ক্যাাম্পাস বন্ধের দাবি জানাচ্ছি।
শিক্ষার্থীরা বলেন, হলগুলো এবং ক্লাস রুমে আমাদের গাদাগাদি করে ক্লাস করতে হয়। এমনও বিভাগ আছে যেখানে প্রায় একশ জন ক্লাস করি। এখানে কেউ যদি আক্রান্ত হয় তাহলে সবার মধ্যেই এটি ছড়িয়ে পড়তে পারে। তাই আমারা আতঙ্কে আছি। করোনার এই বিস্তার রোধে অনতিবিলম্বের বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি জানান তারা।
এসময় শিক্ষার্থীরা ‘ডিমান্ড ফর ইউনিভার্সিটি ক্লোজার ফর করোনা’ ‘ক্লাস বন্ধ করো, করোনা থেকে বাঁচি’ ‘ক্যাম্পাস এখনো বন্ধ হয়নি কারণ, প্রশাসন চায় আমার করোনা হোক’, ‘মাস্ক ও প্রাথমিক সচেতনতা কি যথেষ্ঠ’, ‘রাবি ক্যাম্পাস বন্ধ হোক’ লেখা প্লাকার্ড হাতে নিয়ে দাড়িয়ে ছিলেন। এদিকে করোনা সংক্রমণের শঙ্কায় ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।
বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সবুজ সরকার বলেন, একজন আক্রান্ত হলে সকলেই ঝুকিতে পড়ে যাবেন। আর ভাইরাস খুব দ্রুতই ছড়িয়ে পড়ছে। ক্যাম্পাসে জনসমাগম বেশি তাই ভাইরাস ছড়াতে পারে এই আশঙ্কায় প্রকোপ এড়াতে বিভাগের শিক্ষার্থীরা আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।
অন্যদিকে মহামারি এই ভাইরাসের বিস্তার রোধে বিশ^বিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে বিকেল ৩ টায় আগামী ২০ তারিখের মধ্যে ক্যাম্পাসের বেশ কয়েকটি জায়গা থেকে অস্থায়ী দোকানগুলোকে সড়িয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।###



 

Show all comments
  • md. Alauddin dewan ১৬ মার্চ, ২০২০, ৮:১৮ এএম says : 0
    তাড়াতাড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ ঘোষণা করাহোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন