Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রামগতিতে অস্ত্র কারখানার সন্ধান : আটক ২

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব অভিযান চালিয়ে অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে। কারখানা থেকে অস্ত্র তৈরীর বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে। ওয়ার্কশপের আড়ালে কারখানার একটি কক্ষে অস্ত্র তৈরি করা হতো বলে জানিয়েছে র‌্যাব। এ ঘটনায় ৩টি একনলা বন্দুক, ২টি এলজিসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল রোববার ভোর রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের বয়ারচর এলাকায় অভিযান চালায় র‌্যাব। গ্রেফতারকৃত ২ জনের তথ্যের ভিত্তিতে এ অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। অভিযান চলে সকাল ৮টা পর্যন্ত। গ্রেফতারকৃতরা হলেন, বাবুল (৩২) ও আনোয়ার হোসেন (৫৬)। তারা দুইজনেই বয়াচরের বাসিন্দা। অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার ‘মো. জসীম উদ্দিন চৌধুরী।’ এ সময় ৫টি অগ্নিয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে গ্রেফতার করা হয়। তাদের তথ্যানুসারে রামগতি উপজেলার রামগতি বাজারের রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়। ওয়ার্কসপের একটি কক্ষ অস্ত্র তৈরীর কারখানা হিসাবে ব্যবহার করা হতো। ঐ কক্ষ থেকে ১টি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দীন চৌধুরী বলেন, রামগতি বাজারে রায়হান ওয়ার্কসপের আড়ালে অস্ত্র তৈরি করা হতো। এ অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হতো। গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলা করে হাতিয়ায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ