Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

চট্টগ্রামে মুজিববর্ষ উদযাপনের প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বন্দরনগরী চট্টগ্রামসহ বৃহত্তর চট্টগ্রামে আগামীকাল মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন, বিভিন্ন পেশাজীবী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় শিশু দিবস পালনের প্রস্তুতি চলছে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। মুজিববর্ষকে ঘিরে চট্টগ্রামে চলছে উৎসাহ-উদ্দীপনা। চলছে নানা প্রস্তুতি। মুজিববর্ষ সফলে চলছে প্রস্তুতি সভা।
গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে পটিয়ায় মুজিববর্ষ উদযাপন প্রস্তুতি নিয়ে এক সংবাদ সম্মেলনে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, এ দিন উপজেলার ১০ হাজার শিক্ষার্থীকে স্মারক হিসেবে গেঞ্জি, লোগো ও মগ বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া সকাল ১০টায় একযোগে ২২২টি প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠানমালা শুরু হবে। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হবে। এরপর শতশত কবুতর ও বেলুন উড়িয়ে পটিয়ায় মুজিববর্ষের সূচনা হবে। একশ প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হবে। ১০০ পাউন্ড ওজনের একটি কেক কেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে থেকে আকাশে ১০০টি আতশবাজি উৎক্ষেপণ করা হবে। এদিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ


আরও
আরও পড়ুন