Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতীয় ৫৮ পাসপোর্ট যাত্রীর বাংলাদেশে প্রবেশ

বেনাপোলে নিষেধাজ্ঞা

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম



করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকার ১৩ মার্চ বিকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশের পাসপোর্ট যাত্রী যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করলেও বাংলাদেশ সরকারের কোন নিষেধাজ্ঞা না থাকায় ভারতীয় পাসপোর্ট যাত্রীরা ভারত-বাংলাদেশ যাতায়াত করছে। নিষেধাজ্ঞার পর এ পর্যন্ত ৫৮ জন ভারতীয় পাসপোর্ট যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে।
বেনাপোলের একাধিক সূত্র জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের দিল্লিতে করোনা রোগী সন্যাক্ত হওয়ার পর ভারত সরকার বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় ১৪ মার্চ থেকে কোন বাংলাদেশি যাত্রীকে বেনাপোল ইমিগ্রেশন থেকে ভারতে প্রবেশ করতে দেয়া হচ্ছে না অথচ ভারত থেকে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশে বেনাপোল ইমিগ্রেশন থেকে কোন বাধা দেয়া হচ্ছে না। এভাবে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করলে যে কোন সময় করোনাভাইরাস বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে আশঙ্কা করছেন। তাছাড়া শনিবার ভারতের বনগাঁ শহরে করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পর বেনাপোল চেকপোস্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, ভারতীয় পাসপোর্ট যাত্রীদের প্রবেশে বাংলাদেশ সরকারের কোন নিষেধাজ্ঞা না থাকায় তাদেরকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে। সরকারের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-৫৮-পাসপোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ