Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

আশা দেখাচ্ছেন আবে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্বব্যাপী মহামারী আকার ধারন করেছে প্রাণঘাতি করোনাভাইরাস। এ ভাইরাসের প্রভাবে ইতোমধ্যে অনেক ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। তবে আসন্ন অলিম্পিক আয়োজনের প্রস্তুতি নিচ্ছে জাপান। পরশু জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে পরিকল্পনা অনুযায়ী জুলাইয়ে টোকিও অলিম্পিক হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

যেখানে বিশ্বের অনেক ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। জাপান সরকার ও দেশটির প্রধানমন্ত্রী টোকিও অলিম্পিক চালিয়ে নিতে চান। মশাল রিলের জাপান পর্ব শুরু হবে আগামী ২৬ মার্চ, ফুকুশিমায়। জাপানের প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা করোনাভাইরাস সংক্রমণের বিস্তার কাটিয়ে উঠব এবং পরিকল্পনা অনুযায়ী কোনো সমস্যা ছাড়াই অলিম্পিক আয়োজন করব।’ তবে এ ব্যাপারে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি।

মহামারীর আকার নেওয়া করোনাভাইরাসে জাপানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪০০-এর বেশি এবং মারা গেছে ২৮ জন। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি এবং ইরানের মতো প্রভাব জাপানে পরেনি বলে মন্তব্য করেছেন আবে। এছাড়া তিনি জানিয়েছেন, আমাদের (জাপান) কোন প্রয়োজন নেই (করেনার জন্য) জরুরি অবস্থা ঘোষণা করার।

যুক্তরাষ্ট্র ইতোমধ্যে অলিম্পিকের বেশ কিছু ট্রায়াল ইভেন্ট স্থগিত করেছে। অবশ্য লন্ডনে বক্সিং ইভেন্ট স‚চি অনুযায়ী আগামী শনিবার হওয়ার কথা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ