Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা আতঙ্ক : জবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনা আতঙ্কে সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। করোনার প্রাদুর্ভাব স্বাভাবিক অবস্থায় আসা পর্যন্ত এই ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানায় তারা। গতকাল রোববার দুপুর ৩টায় শিক্ষার্থীরা এই ঘোষণা দেয়।
এর আগে, বেলা ২টায় সব বিভাগের শ্রেণী প্রতিনিধিরা একত্রিত হয়। সেখানে প্রায় দীর্ঘ এক ঘণ্টা আলোচনা করার পর তারা সম্মিলিতভাবে এই ঘোষণা দেয়।
শিক্ষার্থীরা জানান, সারা বিশ্ব করোনা আতঙ্কে ভুগলেও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রতিকারমূলক সিদ্ধান্ত নিচ্ছে না। আমাদের পরিবার আমাদের নিয়ে চিন্তিত। বারবার ফোন দিয়ে বাড়ি চলে যাওয়ার জন্য তাগিদ দিচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে চুপ থাকায় আমরা নিজেরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত আমরা ক্লাস পরীক্ষায় অংশ নিচ্ছি না।
জবি ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান বলেন, সরকার যদি সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয় তাহলে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেব। এ বিষয়ে আমাদের আলাদা কোন সিদ্ধান্ত হয়নি। শিক্ষার্থীরা যদি ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় সেটা তাদের একান্ত ব্যাপার। আর শিক্ষার্থীরা না আসলে তো ক্লাস পরীক্ষা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন