Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এসএমই মেলায় ৬ কোটি ৩৮ লাখ টাকার ক্রয় আদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

অষ্টম জাতীয় এসএমই মেলায় ছয় কোটি ৩৮ লাখ টাকার ক্রয় আদেশ পেয়েছেন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা। একই সঙ্গে নয় দিনব্যাপী এ মেলায় চার কোটি ৯৫ লাখ টাকার বিভিন্ন পণ্য বিক্রি হয়েছে। গতকাল ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। 

রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণে এসএমই মেলা শুরু হয় গত ৪ মার্চ। মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা চলে ১৩ মার্চ পর্যন্ত।
মেলায় দেশের বিভিন্ন জেলার উদ্যোক্তারা নিজেদের উৎপাদিত রঙ-বেরঙের সুতার তৈরি নকশা করা পোশাক, পাটজাত পণ্য, খাবার, জুতা, চামড়া পণ্য, প্লাস্টিক, হস্তশিল্প, কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন পণ্য প্রদর্শনের পাশাপাশি বিক্রি করেন। এবারের মেলায় সারাদেশের ২৯৬টি এসএমই প্রতিষ্ঠানের ৩০৯টি স্টল ছিল। মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মধ্যে ১৯৫ জন নারী উদ্যোক্তা ও ১০১ জন পুরুষ উদ্যোক্তা। এবারের মেলায় উদ্যোক্তাদের ৬৬ শতাংশই নারী।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন