Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢামেকে কানাডাফেরত নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কানাডাফেরত এক নারীর মৃত্যু হয়েছে। সার্জারি সমস্যার কারণে গত শনিবার দুপুরে তার মৃত্যু হয়। গতকাল ঢামেক হাসপাতালের সার্জারির বিভাগের অধ্যাপক এবিএম জামাল এ তথ্য জানান।

তিনি বলেন, সার্জারির সমস্যা নিয়ে গত শনিবার সকালে নাজমা নামের এক নারীকে হাসপাতালের ২১৯ নম্বরের সার্জারি ওয়ার্ডে ভর্তি হয়। তখন তার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। আমরা তাকে চিকিৎসা দিয়েও বাঁচাতে পারিনি। শনিবার দুপুরে তার মৃত্যু হয়।

মৃতের পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি জানান, কয়েক দিন আগে নাজমা কানাডা থেকে দেশে এসেছেন। সেখানে তিনি পড়াশোনা করতেন। সার্জারির সমস্যার কারণে তাকে ঢাকার কয়েকটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। বেসরকারি হাসপাতালে তার শারীরিক অবস্থা যখন খুবই খারাপের দিকে যাচ্ছিল, তখন তারা নাজমাকে ঢামেকে ভর্তি করানো হয়। নাজমার খুব জ্বর থাকায় তিনি করোনা ভাইরাস আক্রান্ত কিনা সেজন্য তাকে পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষায় তার নেগেটিভ এসেছে। পরে বিষয়টি নিয়ে হাসপাতালের কর্তৃপক্ষ আইইডিসিআরে খবর দেয়। তারা এসে নাজমার কিছু নমুনা সংগ্রহ করে। পরে শনিবারই তারা নাজমার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাঠায়। রিপোর্টে তিনি করোনা ভাইরাসের আক্রান্ত নয় বলে উল্লেখ করা হয়।

তিনি আরো জানান, নাজমাকে যখন সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়, তখন করোনা আক্রান্ত সন্দেহে রোগী ও ওয়ার্ডে থাকা রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি সবাইকে অবহিত করা হয় যে, নাজমার করোনা রোগে আক্রান্ত নন। হাসপাতালে আনার পর নাজমার পরিবারের সদস্যরা জানিয়েছিলেন, কানাডায় তিনি ভালো ছিলেন। বাংলাদেশে আসার পরে তিনি অসুস্থ হয়ে পড়েছেন।



 

Show all comments
  • আসাদুল্লাহ আসাদ ১৬ মার্চ, ২০২০, ৩:২৭ এএম says : 0
    ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাজী নুর আলম ১৬ মার্চ, ২০২০, ৩:২৭ এএম says : 0
    আলহামদুলিল্রাহ, তার করোনা ছিল না। নাহলে তো হাও কাও শুরু হয়ে যেতো।
    Total Reply(0) Reply
  • বারেক হোসাইন আপন ১৬ মার্চ, ২০২০, ৩:২৮ এএম says : 0
    হে আল্লাহ তায়ালা বাংলাদেশের ওপর রহম করো ।
    Total Reply(0) Reply
  • তরুন সাকা চৌধুরী ১৬ মার্চ, ২০২০, ৩:২৯ এএম says : 0
    করোনা থেকে মুক্তি লাভে বেশি বেশি দোয়া করা দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডাফেরত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ