Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা জরুরি হয়ে পড়েছে: রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:৫৩ পিএম | আপডেট : ৪:১২ পিএম, ১৬ মার্চ, ২০২০
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশ সরকার জনগণের কল্যাণে কোনো পদক্ষেপ না নিয়ে শুধু লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বর্তমান গণবিরোধী সরকারের নজর নেই। তাদের নজর বিরোধী দল ও মত দমন করতে। আজ সোমবার সকালে রাজধানীর মতিঝিল এলাকায় করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দলীয় লিফলেট বিতরণকালে এসব কথা বলেন রিজভী।
সকাল এগারোটার দিকে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে শুরু করে আশেপাশের এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল। এসময় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষক দলের হাসান জাফির তুহিন, শাহজাহান মিয়া সম্রাট, যুবদলের সাবেক নেতা নুরুল ইসলাম, ছাত্রদলের সাবেক সহসাংগঠনিক সম্পাদক কাজী ইফতেখায়েরুজ্জামান শিমুল, স্বেচ্ছাসেবক দলের মোঃ মোরশেদ আলম সহ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে শুরু করে শাপলা চত্বর, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও আশেপাশের এলাকায় পায়ে হেঁটে রাস্তায় ও ফুটপাতের দোকান মালিক, পথচারীদের এবং গাড়ির ড্রাইভারের মাঝে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার করোনাভাইরাস নিয়ে জনগণের কল্যাণ না করে তারা শুধু লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে। তারা এদেশের মানুষকে বিপদের মুখে ঠেলে দিয়েছে।আজকে সরকার করোনা ভাইরাস নিয়ে প্রকৃত তথ্য জনগণকে জানতে দিচ্ছে না। জনগণকে সচেতন করার জন্য গণতান্ত্রিক ও সচেতন রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লিফলেট বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।
রিজভী বলেন, আজকে করোনার মতো মহামারী নিয়ে সরকারের কোনো পদক্ষেপ নেই। গণবিরোধী সরকার এখনো দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করেনি। পরিস্থিতি এমন যে এখন স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা জরুরি হয়ে পড়েছে। বিদেশ থেকে যারা দেশে আসছেন। তাদের জন্য যে কোয়ারেন্টাইন সেখানে জনস্বাস্থ্য বলে কিছু। টয়লেট নেই। কোনো উপযুক্ত পরিবেশ নেই। আসলে গণবিরোধী সরকার এইসব করেই ক্ষমতায় থাকতে চায়।
তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকারের কোনো নজর নেই। তাদের নজর বিরোধী দল ও মত দমন করার দিকে। যে কারণে প্রখ্যাত সাংবাদিক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা দিচ্ছে। কুড়িগ্রামে গভীর রাতে সাংবাদিককে তুলে নিয়ে নির্যাতন করে ডিসি ও তার লোকজন মামলা দিয়েছে। এসব ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জোর করে কারাগারে বন্দি রেখেছে সরকার। তার হাতের ব্যাথা বেড়েছে। অবিলম্বে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবি করেন রিজভী।
 


 

Show all comments
  • ইমাম হাসান ১৬ মার্চ, ২০২০, ৩:৪৩ পিএম says : 0
    বলে কোন লাভ নেই,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ