Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠানের পর এবার সিনেমা হল বন্ধের ঘোষণা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৫:২৩ পিএম

করোনা প্রতিরোধে ইতোমধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। এবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দেশের সব সিনেমা হল বন্ধের।

সোমবার (১৬ মার্চ) বিকাল সাড়ে ৫টায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আনুষ্ঠানিক ও লিখিতভাবে এ ঘোষণা দিতে যাচ্ছে। এমনটাই জানালেন সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন।

মিয়া আলাউদ্দিন বলেন, ‘করোনা থেকে বাঁচতে সরকার ইতোমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। প্রেক্ষাগৃহও জনসমাগমের একটি জায়গা। আমার ব্যক্তিগত মতামত হলো, এই সময় সিনেমা হল বন্ধ রাখা প্রয়োজন। তা ছাড়া এই মুহূর্তে এমনিতেই সিনেমা হলে দর্শক কম। সভায় সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

ঘনিষ্ট এক সূত্র থেকে জানা গেছে, দেশের সব সিনেমা হল বন্ধ রাখার পক্ষে একমত হয়েছেন সমিতির নেতারা। করোনা ভাইরাসের প্রকোপ না কমলে এ সিদ্ধান্ত বহাল থাকবে। তবে আপাতত ১৮ মার্চ থেকে পরবর্তী ১৫দিন বন্ধের ঘোষণা দেওয়া হবে।

এদিকে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭১১১২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৫৫৬জন। বাংলাদেশে ইতোমধ্যে ৮ জন সনাক্ত হয়েছেন। যার সবই বিদেশফেরত ও তাদের দ্বারা সংক্রমিত হয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন