Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাস্ক পরেই মাঠে নামল ব্রাজিলিয়ান ক্লাব, ভিন্নধর্মী প্রতিবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৫:২৪ পিএম

করোনা সংক্রমণের পর বিশ্বের একের পর এক স্পোর্টিং ইভেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে। এরপরও ব্রাজিলে খেলা চলেছে ফিক্সচার মেনে। গ্রেমিও ফুটবলাররা তাই বেছে নিয়েছেন নতুন পন্থা। ব্রাজিলের ক্লাব গ্রেমিওর খেলোয়াড়রা সাও লুইজের বিপক্ষে ম্যাচে খেলোয়াড়রা মাঠে নেমেছিলেন মুখে মাস্ক পরে। এভাবেই তারা জানিয়েছেন প্রতিবাদ।

যদিও ফুটবলাররা মাঠে খেলেছেন মাস্ক খুলে রেখেই। গ্রেমিও কোচ রেনাতো প্রতালুপ্পি ম্যাচ শেষে বলেছেন, ‌‘খেলোয়াড়দের এই প্রতিবাদ খেলা স্থগিত করার জন্য। এখন এমন একটা সময় যখন জীবনকে সবকিছুর আগে রাখা উচিত।পুরো পৃথিবীই থমকে গেছে। এমন সময় ব্রাজিলের ফুটবলও কি বন্ধ হওয়া উচিত নয়? এই বার্তাটা দিতে চেয়েছি আমরা। আশা করি শীঘ্রই কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হবে।’

সতর্কতা অবলম্বন করে ব্রাজিলে ম্যাচটি হয়েছে দর্শক ছাড়া। ওই ম্যাচে সাও লুইজকে ৩-২ গোলে হারিয়েছে গ্রেমিও। ম্যাচের পর ওইদিনই (রোববার) ব্রাজিলে সবধরনের প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে।

দক্ষিণ আমেরিকার ক্লাবগুলো বেশ কিছুদিন ধরেই খেলা স্থগিত করার দাবিতে সরব। আর্জেনাটিনার ক্লাব রিভাল প্লেট তাদের সুপারলিগার ম্যাচ খেলতেও অস্বীকৃতি জানিয়েছিল এর আগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ