Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্থগিতের আগে মোহামেডানের হার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্বব্যাপী মহামারিতে রূপ নেয়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মাঝে ঠিকই চলছিল ঢাকা প্রিমিয়ার লিগ। তবে গতকাল ক্রীড়া মন্ত্রণালয়ের দেয়া নিষেধাজ্ঞায় অন্তত ৩১ মার্চ পর্যন্ত স্থগিত দেশের ঘরোয়া ক্রিকেটের একমাত্র ফ্রাঞ্চাইজিভিত্তিক ৫০ ওভারের টুর্নামেন্টটি। তবে তার আগে ঠিকই প্রথম রাউন্ডের খেলা হয়েছে নির্বিঘেœ। গতকাল প্রথম ধাপের ম্যাচে জয় পেয়েছে শাইনপুকুর, শেখ জামাল। তবে হেরে গেছে মোহামেডান।
ফতুল্লায় বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়েও আড়াইশ ছাড়িয়ে থেমে যায় মোহামেডান। পরে ২৫৮ রানের লক্ষ্য ৩ বল আর ৫ উইকেট হাতে থাকতেই ছুঁয়ে ফেলে শাইনপুকুর।

এদিকে বিকেএসপিতে জাতীয় দলের তারকা নাসির হোসেনের অলরাউন্ড নৈপুন্যে দূর্দান্ত জয় পেয়েছে শেখ জামাল। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ শেখ জামাল জিতেছে ৫৫ রানে। তাদের ২৭৬ রানের জবাবে খেলাঘর থামে ২২১ রানে।

রোমাঞ্চ ছড়িয়েছে মিরপুরেও। শুরুতে রনি তালুকদার, শেষে নাহিদুল ইসলাম আর নাঈম হাসানের ব্যাটে জুতসই পূঁজি পেয়েছিল প্রাইম ব্যাংক। তামিম ইকবালের দল করে ২৫১ রান। শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে রান তাড়ায় থিতু হয়েও ইনিংস বড় করতে না পারার আক্ষেপে পুড়েছেন সৌম্য সরকার, মাহমুদউল্লাহরা। শেষ দিকে ঝড় তুলে দলকে কাছে নিয়েছিলেন মেহেদী হাসান, কিন্তু শেষ পর্যন্ত তাদের সঙ্গী হয়েছে হতাশা। ওই রান তাড়ায় এক পর্যায়ে আশা জাগিয়েও গাজী গ্রæপ ক্রিকেটার্স করতে পেরেছে ২৪২ রান, ম্যাচ হেরেছে ৯ রানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন