Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাকে পরোয়া না করে পাকিস্তানে সিকান্দার রাজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ২:০৬ এএম

করোনা আক্রান্ত দেশের তালিকায় পাকিস্তান নাম লেখালেও চলছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। অধিকাংশ বিদেশি চলে যাওয়ার পরও মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টের ম্যাচ। পিএসএলের বাকি আর মাত্র ৩টি ম্যাচ। দুটি সেমিফাইনাল ও ফাইনাল শেষেই পর্দা উঠবে টুর্নামেন্টের। আর তাই স্থগিত না করে দেশি ক্রিকেটারদের দিয়েই টুর্নামেন্ট শেষ করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। এছাড়া অধিকাংশ বিদেশি চলে গেলেও পাকিস্তানেই রয়ে গেছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার।

পিএসএলের শেষভাগে যোগ দিচ্ছেন জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা। অন্যান্য বিদেশিরা যেখানে করোনার ভয়ে পাকিস্তান ছেড়েছেন সেখানে রাজা করোনাকে পাত্তা না দিয়েই পাকিস্তান আসার সিদ্ধান্ত নিয়েছেন। টুর্নামেন্টে পেশোয়ার জালমির হয়ে খেলবেন রাজা।

জিম্বাবুয়ের জার্সিতে আন্তর্জাতিক ক্যারিয়ার গড়লেও রাজার জন্মটা অবশ্য পাকিস্তানেই। আর তাই জন্মসূত্রে তিনি পাকিস্তানের নাগরিক। নাগরিকত্ব নিয়ে বেশ ঝামেলা পোহানোর পর ২০১১ সাল থেকে তিনি জিম্বাবুয়ের হয়েই মাঠ মাতাচ্ছেন।

জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলায় পিএসএলে বিদেশি ক্রিকেটার হিসেবেই খেলবেন রাজা। পিএসএলে রাজার খেলার বিষয়টি নিশ্চিত করে পিসিবি জানায়, রাজা সিলভার ক্যাটাগরির বিদেশি ক্রিকেটার হিসেবে পিএসএলের বাকি অংশে খেলবেন পেশোয়ার জালমির হয়ে। আগামীকাল (মঙ্গলবার) টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুলতান সুলতান্সের মুখোমুখি হবে পেশোয়ার জালমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ