Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

অপ্রতিরোধ্য সালমানের ‘সুলতান’

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মাত্র ছয়দিনের আয়ে সালমান খান অভিনীত ‘সুলতান’ শীর্ষে স্থান পাওয়া অনেকগুলো হিন্দি ফিল্মকে ছাড়িয়ে গেছে। এক একটা দিন যাচ্ছে তো চলচ্চিত্রটি আরো ফিল্মকে তার আসন থেকে হটিয়ে দিয়ে নিজের জায়গা করে নিচ্ছে।
‘ঈদুল ফিতরে সালমানের ফিল্ম’ বলিউডের এই প্রথা মতো এবার অভিনেতার ‘সুলতান’ মুক্তি পেয়েছে বুধবার ঈদের একদিন আগে। প্রথম দিন ফিল্মটি যা আয় করেছে এই বছর মুক্তি পাওয়া অধিকাংশ ফিল্মই সব মিলিয়ে এত আয় করতে পারেনি।
সূচনা দিনের ৩৬.৫৪ কোটি রুপি আয় দেখে সহজেই ধারণা করা হচ্ছিল দুদিনের বর্ধিত সপ্তাহান্তে চলচ্চিত্রটির আয় ১৫০ কোটি রুপি ছাড়িয়ে যেতে পারে। হয়েছেও তাই রোববার পর্যন্ত ফিল্মটি আয় করেছে ১৮০.৩৬ কোটি রুপি। ঈদের দিন বৃহস্পতি থেকে রোববার পর্যন্ত ফিল্মটির পর পর প্রতিদিনের আয় ছিল ৩৭.৩২ কোটি রুপি, ৩১.৬৭ কোটি রুপি, ৩৬.৬২ কোটি রুপি এবং ৩৮.২১ কোটি রুপি। সোমবার চলচ্চিত্রটি আয় করেছে ২১ কোটি রুপি; তার মানে ছয়দিনে ‘সুলতান’ আয় করেছে ২০০ কোটি রুপি। এই আয় হয়েছে ভারতের ৪৩৫২টি পর্দা থেকে। এছাড়া ভারতের বাইরের ১১০০’র বেশি পর্দা থেকে প্রথম পাঁচদিনে ফিল্মটি আয় করেছে ৯১.৯৩ কোটি রুপির বেশি। বহির্বিশ্বের ষষ্ঠ দিনের আয়ের প্রকৃত হিসাব জানা না গেলেও সব মিলিয়ে ফিল্মের আয় যে ৩০০ কোটি রুপি ছাড়িয়েছে তা নিশ্চিত।
‘সুলতান’ এই বছরের সবচেয়ে সফল চলচ্চিত্র হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে এরই মধ্যে। এই আয়ের ধারায় কাল শুক্রবার ফিল্মটি ‘হাউসফুল থ্রি’র আয় (১০৭.৭ কোটি রুপি) অতিক্রম করেছে এবং রোববার ছাড়িয়েছে ‘এয়ারলিফ্ট’ ফিল্মটির আয় (১২৭.৮ কোটি রুপি)। আর পাঁচদিনেই ‘সুলতান’ ২০১৬’র সফলতম চলচ্চিত্রের মর্যাদা পেয়েছে।
আলি আব্বাস জাফর পরিচালিত চলচ্চিত্রটিতে স্পোর্টস ড্রামাটিতে সালমান মল্লযোদ্ধা সুলতান আলি খানের ভ‚মিকায় অভিনয় করেছেন। এতে আরো অভিনয় করেছেন আনুশকা শর্মা, রণদীপ হুদা এবং অমিত সাথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন