Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে হোম কোয়ারেন্টাইনে প্রায় ১শ প্রবাসি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৭:১৩ পিএম

দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় হোম কোয়ারেন্টানে রাখা প্রবাসির সংখ্যা এখন ১শর কাছে। এখনো দক্ষিাঞ্চলে কোন ‘করোনা ভাাইরাস বা কেভিড-১৯’এর রোগী সনাক্ত হয়নি বলে নিশ্চিত করেছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। দক্ষিণাঞ্চলে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসির বেশীরভাগই ইতালি ফেরত। এছাড়া সিংগাপুর ও মধ্যপ্রাচ্য সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগতরাও রয়েছেন এসব প্রবাসির মধ্যে। প্রতিদিনই প্রবাসির সংখ্যা বাড়ছে বলেও বরিশাল বিভাগীয় স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে।
মঙ্গলবার পর্যন্ত বরিশালে ২৬,পটুয়াখালীতে ২১, ভোলাতে ৬, পিরোজপুরে ১৯,বরগুনাতে ৮ ও ঝালকাঠীর বিভিন্ন উপজেলায় ১০জনকে তাদের নিজ নিজ ঘরে আলাদাভাবে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে বলে জানা গেছে। তবে ইতোমধ্যে বরিশালের বাকেরগঞ্জের একটি ঘরে থাকা এক প্রবাসি নিরুদ্দেশ হয়ে যায় বলে অভিযোগ পাওয়া যায়। পরে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তার সাথে সেল ফোনে যোগাযোগ করে অবস্থান নিশ্চিত হয়। তাকেও নিবিড় পর্যবেক্ষনে রাখার কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসিদের ব্যপারে স্বাস্থ্য বিভাগের উপজেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ছাড়াও ইউনিয় স্বাস্থ্য কর্মীরা নিয়মিত খোজ খবর রাখছেন বলে দাবী করেছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১২৫ শয্যা সহ দক্ষিণাঞ্চলের জেলা-উপজেলা পর্যায়ের হাসপাতাল ও হেলথ কমপ্লেক্সগুলোতে মোট ৯১৯টি বেড ‘আইসোলেশন ওয়ার্ড’ হিসেবে ‘কেভিড-১৯’ আক্রান্ত রোগীদের জন্য চিঞ্হিত করে রাখা হয়েছে। এসব ওয়ার্ডের চিকিৎসা সহায়ক সরঞ্জাম মঙ্গলবারই বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পৌছেছে। অন্যান্য জেলাগুলোতেও বুধবার ‘কেভিড-১৯’ চিকিৎসা সহায়ক সমাগ্রী পৌছবে বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ