Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মোহামেডানের নির্বাচন ১৮ এপ্রিল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৭:৪৬ পিএম

ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের বহুল কাঙ্খিত নির্বাচনের দিনক্ষণ চুড়ান্ত হয়েছে। আগামী ১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে এই নির্বাচন। গত রোববার মোহামেডানের অর্ন্তবর্তীকালীন চেয়ারম্যান অ্যাডভোকেট এমএ আমিন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড পরিচালকদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় এগারো সদস্যের নির্বাচন কমিশনও গঠন করা হয়। কমিশনের আহবায়ক করা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সদস্য, বিশিষ্ট আইনজীবী ও ক্রীড়া সংগঠক এ বি এম রেজাউল কবির কাউসারকে। নির্বাচনের দিনক্ষণ চুড়ান্ত হওয়ার পরেই মোহামেডান কর্তারা জয়েন্ট স্টক এক্সচেঞ্জে সদস্য তালিকা চেয়েছেন। সেই তালিকা তারা হাতে পেলেই তা নির্বাচন কমিশনের কাছে বুঝিয়ে দেয়া হবে।

নির্বাচন নিয়ে মোহামেডানের অন্যতম পরিচালক কামরুন নাহার ডানা বলেন,‘গঠনতন্ত্র মোতাবেক আমাদের অর্ন্তবর্তীকালীন সভাপতি সকল পদক্ষেপ নিয়েছেন। ১১ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন এবং এজিএম প্রক্রিয়া শুরুর আগে ক্লাব সদস্যের এক মাস পূর্বে তা অবহিত করতে হয়। এদিকে এপ্রিলের শেষ সপ্তাহ থেকে পবিত্র রমজান মাস শুরু। তাই সবদিক বিবেচনায় ১৮ এপ্রিলই সুবিধাজনক দিন। সেই হিসেবেই নির্বাচনের দিনক্ষণ চুড়ান্ত করা হয়েছে।’

দেশের ক্রীড়াঙ্গনে ঐতিহ্যবাহী সংগঠন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ২০১১ সালে ক্লাবটি লিমিটেড কোম্পানিতে রুপান্তরিত হয়। তবে লিমিটেড কোম্পানি হলেও মোহামেডান অতীতের সাফল্য ধারে রাখতে পারেনি। সাম্প্রতিক সময়ের আলোচিত ও মুখরোচক কাহিনী হচ্ছে মতিঝিল ক্লাব পাড়ায় ক্যাসিনো কর্মকান্ড। ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িয়েছে মোহামেডানের নামটিও। তবে সব আলোচনা-সমলোচনাকে পাশ কাটিয়ে সাদাকালোরা বর্তমানে ঘুরে দাঁড়িয়েছে। ক্লাবের সাবেক তারকা খেলোয়াড় ও স্থায়ী সদস্য বাদল রায়ের অক্লান্ত পরিশ্রমে ফের মাথা উঁচু করে দাড়িয়েছে মোহামেডান। তিনি ক্লাবের সব সাবেক খেলোয়াড় ও সংগঠকদের একাট্টা করে দুঃসময়ে মোহামেডানকে শুধু রক্ষাই করেননি সম্মানও বাঁচিয়েছেন। সাবেক খেলোয়াড় ও সংগঠকদের চেষ্টায় ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবার ভালো মানের দল গড়েছে সাদাকালোরা। খেলাধুলা উন্নয়নের পাশাপাশি ক্লাব পরিচালনার জন্য একটি শক্তিশালী সাংগঠনিক কমিটি গঠনের ইচ্ছা সাবেকদের। মোহামেডানের পরিচালনা পর্ষদ অনেক আগেই মেয়াদ উত্তীর্ণ হয়। ফলে আদালতের নির্দেশনায় সম্প্রতি মোহামেডানের অর্ন্তবর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্বগ্রহণ করেন বিশিষ্ট আইনজীবী এমএ আমিন উদ্দিন। তার নেতৃত্বেই নির্বাচন পরিচালনার যাবতীয় কাজ হবে।

১অঃঃধপযবফ ওসধমবং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন