Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

লন্ডনে আওয়ামীলীগ নেতার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু, ধারণা করোনাভাইরাস আক্রান্ত ছিলেন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৮:২০ পিএম

করোনা ভাইরাসে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক অর্থ সম্পাদক মোঃ মাহমুদুর রহমান (৭৫) এর লন্ডনের একটি হাসপাতালে মৃত্যু হয়েছে।
সোমবার (১৬ মার্চ) লন্ডন সিটির গ্রেট অরমন্ড হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আজমল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৪ মাস পূর্বে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ট্যুরিষ্ট ভিসায় যান। পৌছার কয়েকদিন পর তার ব্রেইনস্টোক হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল।
এ বিষয়ে যুক্তরাজ্যস্থ ওয়েলস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক জানান, দীর্ঘদিন ধরে তিনি লন্ডনে গ্রেট অরমন্ড হাসপাতালে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাকে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
এ বিষয়ে ১৭ মার্চ বাংলাদেশ সময় রাত ৮ ঘটিকায় যুক্তরাজ্যস্থ বিশিষ্ট কমিউনিটি লিডার ও সাংবাদিক মনসুর আহমদ মকিস জানান, চিকিৎসকরা প্রথমে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বলে জানান। তবে তার স্ত্রী ও ছেলেকে লাশ দেখতে দেয়া হয়েছে। তিনি বলেন যুক্তরাজ্যে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে কাউকে লাশ দেখতে দেয়া হয়না। যেহেতু লাশ দেখতে দেয়া হয়েছে এতে মনে হচ্ছে করোনা ভাইরাসে মৃত্যু হয়নি।
তার গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের বরমান গ্রামে। তিনি দীর্ঘদিন থেকে মৌলভীবাজার জেলা সদরে ট্রাভেলস এজেন্সী ব্যবসার সাথে জড়িত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ