Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

নাইক্ষ্যংছড়িতে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তে মনির উল্লাহ (২৪) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। স্থানীয়রা জানায়, সে ঘুমধুম সীমান্তে রোহিঙ্গা ক্যাম্পের বসবাস করতো, গত সোমবার সন্ধ্যায় তুমব্রু সীমান্তে আন্তর্জাতিক শূন্যরেখায় এ ঘটনা ঘটে।
রোহিঙ্গা নেতা দীল মোহাম্মদ জানান, মনির উল্লাহ গত সোমবার সন্ধ্যার দিকে তুমব্রু সীমান্তের কাঁটাতারের বেড়া ঘেষা আন্তজাতিক শূন্যরেখা এলাকায় কাঠ সংগ্রহ করতে গেলে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে তার মৃত্যু হয়। দীল মোহাম্মদ আরো বলেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীরা শূন্যরেখার বিভিন্ন স্থানে স্থলমাইন পুঁতে রেখেছে। সীমান্ত পয়েন্টগুলো দিয়ে যাতে রোহিঙ্গারা মিয়ানমারে প্রবেশ করতে না পারে। বিভিন্ন গোপন সূত্রে জানা যায়, ৯টি সীমান্তে পয়েন্টে স্থলমাইন পুঁতে রেখেছে মিয়ানমার।
এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার ওসি আনোয়ার হোসেন জানান, জিরো লাইনে মিয়ানমারের অংশে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিজিবির সহযোগিতায় নিহত যুবকের লাশ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন