Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইতিহাস ও আবাসিক প্রকল্পের প্রসপেক্টাস বিক্রয় উদ্বোধন

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

 কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ মুজিববর্ষ উপলক্ষে গতকাল বাংলাদেশের ইতিহাস সম্বলিত টেরাকোটা এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্প-১ এর প্রসপেক্টাস বিক্রয় উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে কক্সবাজার সৈকতের লাবনী পয়েন্টে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। দুপুরে অনুষ্ঠানের সূচনা বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ। তিনি বলেন, মুজিববর্ষকে সামনে রেখে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। এর অংশ হিসেবে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের ছাত্রদের গণআন্দোলন, ১৯৬৬ সালের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় দফা দাবি, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭০ এর সাধারণ নির্বাচন এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধসহ বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে টেরাকোটা উদ্বোধন করা হয়। এর সাথে স্বল্প ও মধ্যম আয়ের লোকদের জন্য আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত পূর্বক সরকারি নিয়ম অনুসরণ করে যথাযথভাবে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে উক্ত প্রকল্পের ফ্ল্যাট সমূহ বুঝিয়ে দেয়া হবে। সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, ১০পদাতিক ডিভিশনের কমান্ডিং অফিসার ও এরিয়া কমান্ডার, মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী ও কক্সবাজার জেলা প্রশাসক মো কামাল হোসেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ শাফকাত আলী, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, রাজনৈতিক ও সাংবাদিকৃবন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত ও তার পরিবারের প্রতি দোয়া কামনা করে মোনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

১৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ