Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

জাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

জাবি সংবদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার সকাল ১০-টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এই বিশেষ দিন পালনের কর্মসূচী শুরু করে। এরপর বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের সম্মুখ দেয়ালে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনপঞ্জীর ক্রমানুসরণ করে চিত্রকর্ম প্রদর্শন এবং লাইব্রেরিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মসম্পর্কে গবেষণাগ্রন্থ প্রদর্শন, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ কর্তৃক দেয়ালিকা প্রকাশ, বাদ আছর কেন্দ্রীয় মসজিদ, কমিউনিটি মসজিদ ও বিশমাইল মসজিদে দোয়া মাহফিল, ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার ও বিশমাইল ক্লাবে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, বিশ^বিদ্যালয়ের বিভিন্ন স্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন পর্যায়ের ঐতিহাসিক ব্যানার-ফেস্টুন প্রদর্শন এবং সারা ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়।
অন্যদিকে শাখা ছাত্রলীগও সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের খেলার মাঠের পশ্চিম পাশে বৃক্ষরোপন করেন। এয়াড়া সন্ধা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফানুস উত্তেলন ও রাত সাড়ে ৮টায় দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবাবর বিতরণ করে জাবি ছাত্রলীগ। এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, জহিরুল ইসলাম বাবু, বায়েজিদ রানা কলিংস ও আজিজুর রহমান লিলু, যুগ্ম সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন, অভিষেক মন্ডল ও পঙ্কজ কুমার দাস, সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার ইশা, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইসমাইল হোসাইন, সহ-সম্পাদক আক্তারুজ্জামান সোহেল সহ ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ যুব,সাইফুল ইসলাম, আলম শেখ, শাওন, লিটন, তানজিল, সৈকত প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ