Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

আদালত বন্ধ থাকবে কিনা সব বিচারপতি বসে সিদ্ধান্ত নেবেন: প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ২:৩৮ পিএম

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশের আদালত বন্ধ থাকবে কিনা এ বিষয়ে সব বিচারপতি বসে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

মুজিববর্ষ উপলক্ষে আজ বুধবার সুপ্রিমকোর্টে বৃক্ষরোপণ কর্মসূচি পালনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রধান বিচারপতি।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে আমরা সচেতন। আমরা সমস্ত জজ সাহেব বসে সিদ্ধান্ত নেবো যে, এটা নিয়ে কী করা যায়। আপাতত এখন কোর্ট বন্ধ (অবকাশকালীন ছুটি) আছে। খোলার আগে আমরা একবার সবাই বসবো। সাধারণ মানুষ ও বিচারপ্রার্থীদের যেন ক্ষতি না হয়, সেদিকেও আমাদের খেয়াল রাখতে হবে। সব কিছু খেয়াল রেখে আমরা সিদ্ধান্ত নেবো।

নিম্ন আদালতের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, নিম্ন আদালতও সুপ্রিমকোর্টের আন্ডারে। সুতরাং, আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো। কারণ হাজার হাজার লাখ লাখ বিচারপ্রার্থীর কথা মাথায় রাখতে হবে। এ রকমভাবে কোর্ট যদি পরিপূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়, তাহলে মানুষের সাফারিংস অনেক বেড়ে যেতে পারে। কারণ অনেক জরুরি বিষয় নিয়ে কোর্টে আসে। সুতরাং, এগুলো নিয়ে বসে সিদ্ধান্ত নেবো।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৮ মার্চ, ২০২০, ৫:০১ পিএম says : 0
    মাননীয় প্রধান বিচারপতি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আপনাদের কাজ হতে দেশ জাতি প্রত‍্যাশা করেন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান আইন বিভাগ। বন্ধ করা কি যুক্তিক সমাদান। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ বিশাল যুব ছাত্র সমাজ কথা চিন্তা করে। রপ্তানি কারক দেশি প্রতিষ্ঠান তৈরী পোষাক তারা বন্ধ করে দিবেন। ব‍্যবসা প্রতিষ্ঠান ও বন্ধ করে দিবেন। আইন শৃংখলা বাহিনী তারাও বন্ধ করে দিবেন এটাতো ইতালি আমেরিকা কাতার সৌদি আরব না। আমাদের কি করা উচিত। দেশের সনাম ধন‍্য বিশেষজ্ঞ ডাক্তার দের কাজ হতে পরামর্শ নিন। সরকারের গুরুত্বপূর্ণ নীতি নির্দারনী জাতীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে নির্দেশনা দিন। জরুরী গুরুত্বপূর্ণ করোনা ভাইরাস বিশ্ব অর্থনীতির সুচক ইতিমধ্যে খারাপ অবস্থার সৃষ্টি হয়েছে। আমাদের পালিয়ে ঘরের দরজা জানালা বন্ধ করে দিয়ে সমাদার খুজার পরিবর্তে যুক্তি সংগত বিবেচনা প্রসুথ গঠন মুলক সিদ্ধান্ত গ্রহন করতে আপনার যুগান্তকারী দিক নির্দেশনা প্রয়োজন। আশাকরি জাতি কঠিন সময় মহামান্য হাইকোর্ট সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ও বিচাররক গনের সময় উপযোগি সিদ্ধান্ত পাবেন। ইনশাআল্লাহ। আল্লাহ্ আপনাদের সহায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন