Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অলিম্পিক অনুশীলন ক্যাম্প বাতিল জাপানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৩:১৭ পিএম

টেকিও অলিম্পিক-২০২০ আসরের জন্য জাপানের বিভিন্ন শহরে অনুশীলন ক্যাম্প গড়ার কথা ছিল অনেক দেশের। করোনাভাইরাস মহামারির কারণে জাপানের ১৬টি শহরে অনুশীলন ক্যাম্পের সেই পরিকল্পনা স্থগিত হয়ে গেছে। অনেক দেশ পরিকল্পনাটা একেবারে বাতিলই করে দিয়েছে।

কলম্বিয়ার টেবিল টেনিস ও জিমন্যাস্টিকস দলের অনুশীলন করা কথা ছিল জাপানের পশ্চিমাঞ্চলীয় শহর কিতাকাইয়ুশুতে। কিন্তু পুরো পরিকল্পনাই বাতিল করেছে তারা।

ব্রিটেনের হুইলচেয়ার বাস্কেটবল দলও অনুশীলন করতে চেয়েছিল। আগামী মাসে তাদের পরিকল্পনাটি ছিল টোকিওর কাছাকাছি উরায়াসু শহরে। খেলোয়াড়দের স্বাস্থ্য ঝুঁকি থাকায় তা বাতিল করেছে ব্রিটেন।

ফুকুই প্রিফেকচারের সাবায়ে শহর চীনা জিমন্যাস্টিকস অ্যাসোসিয়েশনকে সেখানে এপ্রিলে তাদের অনুশীলন ক্যাম্প বাতিল করার অনুরোধ জানিয়েছে।

জাপানের স্থানীয় ও বিদেশি খেলোয়াড়দের মধ্যে ক্রীড়া কৌশল বিনিময়ের সব ধরনের কার্যক্রমও বাতিল করা হয়েছে। জাপানের ৬০টির অধিক পৌর শহরে হওয়ার কথা ছিল এমন কার্যক্রম।

টোকিওতে গ্রীষ্মকালীন অলিম্পিক গেমস হওয়ার কথা ২৪ জুলাই-৯ আগস্ট। আর প্যারালিম্পিক হওয়ার কথা ২৫ আগস্ট-৬ সেপ্টেম্বর। কিন্তু করোনাভাইরাসের জন্য দুটি আসরের আয়োজনই এখন অনিশ্চিত হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ