Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোমূত্র পানে ক্ষতি নেই, আমিও খেয়েছি– দিলীপ ঘোষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৪:৪৫ পিএম

‘গোমূত্র পানে কোনো ক্ষতি নেই, আমিও গোমূত্র খেয়েছি।’ ফের করোনা ঠেকাতে গোমূত্র পানের পক্ষ নিলেন ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। গোমূত্র করোনাভাইরাসের প্রতিষেধক, এই বিশ্বাসে সোমবার উত্তর কলকাতার জোড়াসাঁকো এলাকায় গোমূত্র পানের একটি কর্মসূচি আয়োজন করেন উত্তর কলকাতার এক বিজেপি নেতা।

সেই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। বিষয়টি নিয়ে যখন নানা কথা ওঠে আসছে ঠিক সেই সময়েই গোমূত্রের পক্ষে দিলীপ ঘোষের বক্তব্য, ‘গোমূত্র পানে কোনো ক্ষতি নেই। যুগে যুগে আমাদের দেশের লোকেরা গোমূত্র পান করেছে। তারা সবাই সুস্থ রয়েছেন। আমিও গোমূত্র খেয়েছি। প্রয়োজনে আবার খাব। এতে সমস্যার কিছু নেই। আমি সুবিধাবাদী নই।’

এদিকে, বিজেপি রাজ্য সভাপতির কথার ঠিক উল্টো সুর গেয়ে পশ্চিমবঙ্গ বিজেপির মহিলা মোর্চা সভাপতি তথা লোকসভার সাংসদ লকেট চ্যাটার্জি বলেছেন, এই ধরনের অবৈজ্ঞানিক বিশ্বাস বর্জন করা উচিত। বিজ্ঞানে যখন এতো অগ্রগতি হয়েছে, সেই সময়ে দাঁড়িয়ে আমাদের উচিত এই ধরনের অবৈজ্ঞানিক বিশ্বাসকে ত্যাগ করা। কারণ গোমূত্র কোনোভাবেই এই মহামারি মোকাবেলায় আমাদের সাহায্য করবে না। বরং এর ফলে মানুষের মনে আরো বিভ্রান্তির সৃষ্টি হবে। সূত্র: টাইমস নাউ।

 



 

Show all comments
  • gil ১৯ মার্চ, ২০২০, ১:৫০ এএম says : 0
    হা হা হা হিন্দুরা শিকার করল ওরা যুগে যুগে গোমূত্র খাইসে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ