Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুন্সীগঞ্জে পদ্মা সেতু প্রকল্পের ৪০ টন লোহার চুরি হওয়া মালামাল উদ্ধার! গ্রেফতার ৩

শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৫:১২ পিএম

মুন্সীগঞ্জে পদ্মা সেতু প্রকল্পের ৪০টন লোহার চুরি হওয়া মালামাল উদ্ধারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
গত ১৭ মার্চ মঙ্গল বার রাত ১১ টায় লৌহজং উপজেলার মাওয়া ঘাট ও কুমারভোগ এলাকার বিভিন্ন স্থান থেকে র‌্যাব-১১ সিপিসি-১ লোহার চুরি হওয়া মালামাল উদ্ধার করেন।

গ্রেফতারকৃতরা হলেন পদ্মা সেতুর পাইলিং এর কাজে সংশ্লিষ্ট গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া থানার বেতকাছিয়া গ্রামের অমৃত লাল সাহার ছেলে এডওয়ার্ড সাহা (৪২) , মজিবুর ভাংগারীর দোকানে চুরি করা মালমাল বিক্রেতা ফরিদপুর জেলা সদরপুর থানার ভাষানচর মেসেরডাঙ্গি গ্রামের মৃত শেখ সরোয়ারের ছেলে শেখ হারুন (৩৮), মনিব আয়রন ষ্টোরের ব্যবসায়িক পার্টনার মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানা বাবুদিঘির পাড় গ্রামের অহিদুজ্জামানের ছেলে রফিকুল ইসলাম।

এব্যাপারে এম বি সির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রাসেদুল ইসলাম সংবাদিকদের জানায়, পদ্মা সেতুর লোহার রডসহ বিভিন্ন সামগ্রী চুরির বিষয়ের র‌্যাব-১১ সিপিসি-১ কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নানর কাছে উদ্ধারের জন্য সাহাজ্য চায়।

র‌্যাব-১১ কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান বলেন, পদ্মা সেতু প্রকল্পের ব্যবহৃত লোহার রড, স্পেন বার, প্লেট, পাইপ, ইউ চ্যানেল, এ্যাঙ্গেল, সেপ ও লোহার অন্যান্য ক্ষুদ্রাংশ চুরি করে বিভিন্ন ভাংগারী ব্যাবসায়ীদের সাথে যোগসাজসে বিক্রয় উদ্দেশ্যে পাচার করে আসছিল। উক্ত অপরাধীরা জনচোখে ধুলা দেওয়ার উদ্দেশ্যে বড় বড় লোহার এ্যাঙ্গেল লোহার যন্ত্রাংশ কেটে লোক চোখের অন্তরালে ছোট ছোট টুকরা করে গুদামে সংরক্ষন করে। রাত্রের আধারে ট্রাকে ভর্তি করে পাঁচার করে থাকে। প্রকল্পের সাথে জড়িত বেশ কয়েকজন কর্মচারীদের যাচাই করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ