Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বগুড়া ১ সংসদীয় আসনে পরিস্থিতি সংঘাত মুখর

বিএনপি প্রার্থীর প্রচারণায় ছাত্রলীগের হামলা গাড়ী ভাঙচুর ঃ কর্মির বাড়িতে আগুন ঃ চলছে গ্রেফতার

মহসিন রাজু | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৬:৪২ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ১৮ মার্চ, ২০২০

বিএনপি প্রার্থীর গাড়িবহরে হামলা,কর্মির বাড়িতে আগুন ও গ্রেফতারের মধ্য দিয়ে সংঘাত মুখর পরিস্থিতি তৈরী হচ্ছে বগুড়া ১ সংসদীয় আসনের নির্বাচন। আওয়ামীলীগের চাপের মুখে কিছুই করতে না পেরে গতানুগতিক প্রেস কনফারেন্সর পথই বেছে নিয়েছে বিএনপি

বুধবার বগুড়া ১ সংসদীয় আসন ভুক্ত সারিয়াকান্দি সদরে গণসংযোগ করতে সরাসরি ছাত্রলীগ কর্মিদের বাধার মুখে পড়েন বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির। এসময় ছাত্রলীগের হামলায় তাঁতীদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সহ ১০ জন আহত হয় । পাশাপাশি ৩টি গাড়ী ও ৩টি মোটরসাইকেল ভাংচুর হয়। হামলার পর বগুড়ায় ফিরে বিকেলে বগুড়া প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেরন করেণ বিএনপি প্রার্থী জাকির ।

বিএনপি প্রার্থীর প্রচারণা বহরে হামলার বিবরণ দিয়ে স্থানীয় একজন সাংবাদিক জানান, বুধবার দুপুরে সারিয়াকান্দি সদরের বিভিন্ন পয়েন্টে গণসংযোগ করছিলেন বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির । বেলা ১২টার দিকে সারিয়াকান্দি পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ড চান্দি নোয়ার পাড়া মহল্লায় গণসংযোগের সময় ছাত্রলীগের একটি মোটরসাইকেল বহর সেখানে উপস্থিত হয় । কিছু বুঝে ওঠার আগেই মটর সাইকেল বহর থামিয়ে বিএনপি প্রার্থী জাকিরের নির্বাচনী বহরের দুটি গাড়ীতে হামলা চালায় ছাত্রলীগ কর্মিরা।

হামলাকারীদের থামাতে গিয়ে হামলার শিকার হন জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, স্থানীয় যুবদল নেতা আলেপ উদ্দিন, বিএনপি কর্মি শাহীন রেজা ও নয়ন, গোলাপী বেগম সহ ১০ জন। হামলায় তাঁতী দল নেতার পা’ ভেঙে যায় বলে অভিযোগ বিএনপির। আধা ঘন্টা ব্যাপী হামলা ও ভাংচুরের পর হামলা কারীরা চলে যাবার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

পরে তাজুল পাড়া এলাকায় গনসংযোগের পর প্রেস কনফারেন্সের উদ্দেশ্যে বগুড়া রওয়ানা হয়ে যান বিএনপি প্রার্থী জাকির। আর ঠিক তখনই স্থানীয় একজন আওয়ামীলীগ নেতার নেতৃতে একদল হামলাকারী বিএনপি কর্মি বেলাল হোসেনের বাড়িতে হামলা ভাঙচুর ও অগ্নি সংযোগ করে বলে প্রত্যক্ষদর্মীরা জানায়।
বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক প্রেস কনফারেন্সে বিএনপি প্রার্থী জাকির অভিযোগ করেন । পুর্বাহ্নেই পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানিয়েই তিনি গনসংযোগে যান । তারপরও পুলিশ তাকে নিরাপত্তা দিতে ব্যর্থ হল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র বিএনপি নেতা ও সাবেক এমপি হেলালুজ্জামান লালু, ফজলুল বারী তালুকদার বেলাল , রেজাউল করিম বাদশা, মাসুদুর রহমান হিরু মন্ডল ,খায়রুল বাশার প্রমুখ ।

এদিকে নির্বাচনকে সামনে রেখে বগুড়ার ১ সংসদীয় নির্বাচনী এলাকায় বিএনপি নেতা কর্মিদের ধরপাকড় শুরু হয়েছে বলে জানালেন বিএনপির নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য মোশারফ হোসেন চৌধুরী । তিনি জানান, তিনদিন আগে গ্রেফতার হওয়া সোনাতলা পৌর বিএনপির আহŸায়ক ও যুবদল সভাপতি ইকবাল কবীর পলাশ আদালতের আদেশে কারামুক্ত হযেছেন । তিনি দাবি করেন এই আসনে সুষ্ঠু নির্বাচন চাইলে সরকারকে সব ধরণের হয়রানী মুলক ব্যবস্থা বন্ধ করতে হবে।
উল্লেখ্য বগুড়া -১ সংসদীয় আসনের সাবেক এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে সৃষ্ট শুন্যতা পুরণে এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । এখানে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন মরহুম এমপির বিধবা পতœী ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভানেত্রী সাহাদারা মান্নান শিল্পী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ