Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভোলায় থানকুনি পাতায় করোনাভাইরাসে মুক্তি গুজব

জৈনপুরী পীর সাহেব এমন স্বপ্নে দেখেননি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৭:১২ পিএম

তিনটি থানকুনি পাতায় করোনাভাইরাসে মুক্তির গুজব। এমন স্বপ্ন জৈনপুরী পীর সাহেব দেখেননি এটি সম্পূর্ণ গুজব।

মঙ্গলবার (১৭ মার্চ) মধ্য রাতে জৈনপুরী পীর সাহেব স্বপ্নে দেখেছেন অজুরা সাথে তিনটি থানকুনি পাতা আর এক গ্লাস পানি খেলে করোনাভাইরাস ছুঁতেও পারবে না" আর এই রাতের মধ্যেই অর্থিত ফজরের নামাজের অ্যারেনা পূর্বেই পাতা তিনটি খেতে হবে এমন একটি গুজব ছড়িয়ে পরে। রাত ৩ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত খবরটি মোবাইলে ফেসবুকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরলে মানুষ বিভিন্ন বাড়ির আঙিনায় বাগানে থানকুনি পাতা সংগ্রহ জন্য ছোটাছুটি করে।

লোক মুখে শোনা যায় একটি পাতা ২০/৩০ টাকাও বিক্রি করেন অনেকে।এই গুজবে শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়।শুধু ভোলায় নয় ভোলা জেলার আসে পাশে বরিশাল বিভাগের সব জেলায় এমন খবরে মানুষ ঘুম থেকে উঠে একে অপরকে ঘুম থেকে উঠিয়ে পাতা সংগ্রহের জন্য, বাগানে বিভিন্ন এলাকার বাড়ির আঙিনায় ক্ষেতে যে যেভাবে যেখানে শুনেছে পাতা পাওয়া যাবে সেখানেই ছুটে গিয়েছেন।করোনা ভাইরাস থেকে মুক্তির আশায় তিনটি করে পাতা খেয়েছেন অনেকে।
করোনা ভাইরাসের রোগ থেকে মুক্তির আশায়।

যারা এই থানকুনি পাতা খেতে পারেনি তাদের নতুন করে বুধবার গুজব ছড়ানো হয়েছে শনিবার ফজরের আজানের আগে ৫ টি থানকুনি পাতা খেলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে।

এই গুজব নিয়ে জৈনপুরী খানকার প্রধান দায়িত্বে থাকা খাদেম , মোঃ জাহিদুল হক শুভ আজ সকালে সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে তথ্য জানান থানকুনি পাতা খাওয়া এটি সম্পূর্ণ গুজব এই গুজবে কান না দেওয়ার আহবান জানান।

জৈনপুরী খানকার প্রধান দায়িত্বেে থাকা খাদেম মোঃ জাহিদুল হক শুভ ইনকিলাব কে জানান, এগুলো হচ্ছে এক প্রকার গুজব,
আপনারা কেউ এই গুজবে কান দিবেন না।

কিছু ইসলাম বিদ্বেষী কুচক্রী মহল ইসলামের ভাব মুর্তি এবং আমাদের ঈমান নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, জৈনপুরী পীর ছাহেব হুজুর এই ধরনের কোনো কথা বলেননি,তাই সকলে সতর্ক থাকুন, গুজবে কান না দিয়ে মহান আল্লাহর ওপর ভরসা রাখুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুজব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ