Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে হোম কোয়ারেন্টাইনে প্রবাসীর সংখ্যা বাড়ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৭:৩১ পিএম

বরিশাল জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। জেলার দশ উপজেলায় এক দিনের ব্যাবধানে প্রায় আড়াইগুণ বেড়ে বুধবার পর্যন্ত ৬১ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

বুধবার সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী তারা মাঠ পর্যায় থেকে বিদেশ ফেরত ৩ হাজার ৮’শ প্রবাসীর সন্ধান পেয়েছেন। এতে করে হাজারের উপরে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। এ ক্ষেত্রে কেউবা জন্মভিটার ঠিকানা দিলেও শহরে বা অন্য কোথায়ও অবস্থান করায় তাদের খুঁজে বের করায় সমস্যা হচ্ছে। এক্ষেত্রে স্বাস্থ্যবিভাগের মাঠকর্মী ও প্রশাসন কাজ করছে। তবে যাদের বেলায় ১৪ দিন পাড় হয়েছে তাদের এই হোম কোয়ারেন্টোইনে রাখা হবে না বলে জানিয়েছে বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন। তিনি বলেন বরিশাল জেলায় বিদেশ ফেরত আসা মধ্যে দেশগুলোর বেশীর ভাগই হচ্ছে ইতালী,মালয়েশিয়া,চীন ও কোরিয়া।
এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বুধবার পর্যন্ত বরিশালে বিভাগে ১৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যার মধ্যে ১০৪ জন নতুন এবং ৯০ জন পূরাতন রয়েছেন। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোম কোয়ারেন্টাইন

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ